[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১২ ডিসেম্বর ২০১৭

bangla news

সাদমানের সেঞ্চুরি, বাংলাদেশ ‘এ’ দলের লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ৫:৩২:৫০ পিএম
সাদমান ইসলাম / ছবি: সংগৃহীত

সাদমান ইসলাম / ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চারদিনের একমাত্র আনঅফিসিয়াল টেস্টে সেঞ্চুরি উদযাপন করেছেন উদীয়মান ওপেনার সাদমান ইসলাম। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ৬৯ ও নুরুল হাসানের অপরাজিত অর্ধশতকের ভর করে প্রথম ইনিংসে ৬৭ রানের লিড নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ ‘এ’ টিম।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম দিনের ১ উইকেটে ৩৮ রান নিয়ে নামেন সাদমান ও শান্ত। শতক হাঁকিয়ে ১০৮ রানে থামেন ২২ বছর বয়সী সাদমান। দায়িত্বশীল ব্যাটিংয়ে সামনে থেকে নেতৃত্ব দেন ১৯ বছরের তরুণ শান্ত।

এছাড়া ইয়াসির আলী ও মেহেদি হাসান দু’জনই ৩৫ রান করে আউট হন। নুরুল ৫১ ও সাঞ্জামুল ইসলাম ৪ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামবেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা আইরিশরা সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ২৫৫ রান তোলে। মিডলঅর্ডারে সেঞ্চুরি উপহার দেন ভারতীয় বংশোদ্ভূত সিমি সিং (১২১)। ১০ নম্বরে নেমে ৫৭ রানের কার্যকরী ইনিংস খেলেন অফস্পিনার নাথান স্মিথ।

টেস্ট ম্যাচটির পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দু’দল। যথাক্রমে ১৭, ১৯, ২১, ২৪ ও ২৬ অক্টোবর। সবগুলোই ম্যাচের ভেন্যু কক্সবাজার।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ১২ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa