ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ব্যাটে প্রতিরোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
সাকিবের ব্যাটে প্রতিরোধ ছবি: সংগৃহীত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা অবধি ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে ৩৩ ওভার শেষে স্কোর ৫ উইকেটে ১৬২। অর্ধশতক হাঁকিয়ে সাকিব আল হাসান ৫১ ও সাব্বির রহমান ২৫ রানে খেলছেন।

দলীয় ৬৩ রানে চার উইকেট হারানোর পর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৫৭ রানের জুটি গড়েন সাকিব আল হাসান। ব্যক্তিগত ২১ রানে আউট হন মাহমুদউল্লাহ।

এখন সাকিব-সাব্বিরের ব্যাটে তাকিয়ে সফরকারীরা।

স্কোয়াডে থাকলেও ইনজুরির কারণে তামিম ইকবালকে ছাড়াই মাঠে নামে বাংলাদেশ। ওপেনিংয়ে সৌম্য সরকারের সঙ্গী হন ইমরুল কায়েস। ইমরুল ২৭ ও সৌম্য মাত্র ৩ ‍রান করে সাজঘরে ফেরেন। ওয়ানডাউনে নেমে ৮ রানে ফেরেন লিটন দাস। মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ২২।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

প্রস্তুতি ম্যাচ হওয়ায় ব্যাটিং-বোলিংয়ে সবাইকেই খেলানোর সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) একাদশকে নেতৃত্ব দিচ্ছেন জেপি ডুমিনি। এবিডি ভিলিয়ার্স, অ্যারন ফাঙ্গিসো, টেস্ট সিরিজে আলো ছড়ানো কেশব মহারাজও দলে আছেন।

টেস্টে নিজেদের মেলে ধরতে পারেনি টিম বাংলাদেশ। ২-০ তে সিরিজ হারের দুঃস্বপ্ন ভুলে প্রিয় ফরমেট ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে চোখ ‍রাখছে সফরকারীরা। মাশরাফি ও টেস্ট সিরিজে বিশ্রামে থাকা সাকিব ফেরায় দলও এখন উজ্জীবিত। দেশ ও দেশের বাইরে ৫০ ওভারের ম্যাচে ধারাবাহিক পারফরম্যান্স করে যাচ্ছে টাইগাররা।

আগামী ১৫ অক্টোবর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। পরবর্তী দুই ম্যাচ ১৮ ও ২২ অক্টোবর। টি-টোয়েন্টি দু’টি ২৬ ও ২৯ অক্টোবর।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ১২ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।