[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

পাকিস্তানকে দিয়ে আইরিশদের শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ১:০৩:২৮ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টেস্ট পরিবারের ১১ ও ১২তম দল হয়েছে আয়ারল্যান্ড এবং আফগানিস্তান। চলতি বছর জুন মাসে আয়ারল্যান্ড এবং আফগানিস্তানকে টেস্ট মর্যাদা দেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি। ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে সেন্ট প্যাট্রিকসে পাকিস্তানকে হারানো আইরিশরা এবার সেই পাকিস্তানকে দিয়ে সাদা পোশাকে আন্তর্জাতিক ম্যাচের মিশন শুরু করতে যাচ্ছে।

লাল বলে এটাই হবে আয়ারল্যান্ডের প্রথম টেস্ট। নিজেদের মাঠেই খেলবে আইরিশরা। ডাবলিনে ম্যাচটি হবে পরের বছর এপ্রিলের শেষ দিকে কিংবা মে মাসের শুরুর সপ্তাহে।

আইসিসির মিটিংয়ে এই সপ্তাহে অকল্যান্ডে ম্যাচটির দিন-তারিখ নিয়ে আলোচনা হবে বলে নিশ্চিত করেছেন আইসিসির এক মুখপাত্র। তিনি জানান, পাকিস্তান ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের পরই আইরিশদের বিপক্ষে খেলতে রাজী হয়েছে।

নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার টেস্ট খেলতে নামা আইরিশরা হোম কন্ডিশনে নিশ্চিতভাবেই অনেক বেশি আত্মবিশ্বাসী থাকবে। ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পাকিস্তানি ক্রিকেটারদের জন্য বেশ অস্বস্তিকর হতেই পারে। কেননা আরব আমিরাতের গরম আবহাওয়ায় ‘হোম ম্যাচ’ খেলা পাকিস্তানিরা ডাবলিনের ঠান্ডা আবহাওয়ায় খুব সহজে খাপ খাওয়াতে পারবে না। ১১ মে’র কিছু আগে-পরে ডাবলিনের তাপমাত্রা হঠাৎ করেই পাল্টে যাওয়ার রেকর্ড আছে।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, ১২ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa