[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

‘ষষ্ঠ শিরোপাটা তাদের পাওনা হয়ে আছে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ১০:৩৫:৫৫ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিন বছর আগে নিজেদের মাটিতে ষষ্ঠ বিশ্বকাপ জেতার মিশনে নেমেছিল ব্রাজিল। সেমি ফাইনালে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ৭-১ গোলের লজ্জা দেয় বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। হলুদ জার্সিধারীদের বর্তমান কোচ তিতে সব ভুলে এবার রাশিয়া থেকে বিশ্বকাপ শিরোপাটা ব্রাজিলে নিয়ে যেতে চান।

বিশ্বকাপের বাছাইপর্বে চিলিকে সবশেষ ম্যাচে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকান বাছাইয়ের গ্রুপপর্বে শীর্ষে থেকেই বিশ্বকাপে অংশ নেবে তিতের শিষ্যরা। চিলির বিপক্ষে ম্যাচের আরও আগেই রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছিল ব্রাজিল। তাই চিলি ম্যাচটি ছিল তাদের নিয়মরক্ষার ম্যাচ। যেখানে চাইলেই তিতে তার একাদশে বড় ধরনের পরিবর্তন এনে নিজের ছাত্রদের পরীক্ষা নিতে পারতেন।

বাছাইপর্বে নিকটতম প্রতিদ্বন্দ্বী উরুগুয়ের চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে থেকে শেষ করেছে ব্রাজিল। নেইমার-জেসুসদের কোচ জানান, ‘আমি চিলির ম্যাচে আরও বেশি খেলোয়াড়কে সুযোগ দিতে চেয়েছিলাম। কিন্তু তা করিনি। কারণ, আমার হাতে আরও অনেক সময় আছে। বর্তমান স্কোয়াড আমাকে মুগ্ধ করছে। আমি তাদের প্রতি আস্থাশীল। আর ছেলেরা আমার আস্থার প্রতিদান দিচ্ছে। তাদের খেলায় আমি খুশি। যেভাবে তারা খেলছে এবং বাছাইপর্ব যেমন করে শেষ হলো, তাতে অবশ্যই ব্রাজিল শিরোপার দাবি রাখে।’

টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকা ব্রাজিল পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বিশ্বকাপ বাছাই শেষ করে। ব্রাজিল কোচ আরও জানান, ‘অতীত আমাকে টানে না। সব ভুলে আমি ভবিষ্যতের দিকে তাকিয়ে আছি। মিথ্যে বলবো না, ভবিষ্যতে কি হবে সেটাও আমি জানিনা। তবে, দেশকে আরেকটি বিশ্বকাপ এনে দিতে চাই। রাশিয়া থেকে শিরোপাটা আনতে চাই। প্রতিটা কঠিন মুহূর্ত কাটিয়ে আজ আমার ছেলেরা এই জায়গায় এসেছে। ষষ্ঠ শিরোপাটা তাদের পাওনা হয়ে আছে। হ্যাঁ, বিশ্বকাপে ব্রাজিল ফেভারিট। খেলা, অবস্থান, পারফরম্যান্স আর ফল দেখে এটা বলাই যায় ব্রাজিল ফেভারিট দলগুলোর একটি।’

বিশ্বকাপে রাশিয়া যাবার আগে তিতের শিষ্যরা আগামী ১০ নভেম্বর ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে। আর চারদিন পর জাপানের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল। পরের বছর ২৭ মার্চ বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে বার্লিনের মাঠে একটি ম্যাচ খেলবে নেইমাররা।

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স ও জার্মানিকেও শক্তিশালী হিসেবে দেখছেন ব্রাজিল কোচ। এদিকে, রাশিয়ার টিকিট নিশ্চিত করা আর্জেন্টিনাকেও অভিনন্দন জানিয়েছেন তিতে। চিরপ্রতিদ্বন্দ্বীদেরকে বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার মতো যোগ্য দল বলে মনে করেন তিনি।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, ১২ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa