ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজি দলে ফেরার ইচ্ছে বুড়ো হগের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৭
অজি দলে ফেরার ইচ্ছে বুড়ো হগের অজি দলে ফেরার ইচ্ছে বুড়ো হগের-ছবি:সংগৃহীত

বয়সটা কম হয়নি অস্ট্রেলিয়া জাতীয় দলের এক সময়কার তারকা স্পিনার ব্র্যাড হগের। ৪৬ শেষে আগামী বছরের ফেব্রুয়ারিতে ৪৭-এ পা দেবেন তিনি। তবে ক্যাঙ্গারুদের জার্সিতে খেলার ইচ্ছে এখনও শেষ হয়ে যায়নি এ চায়নাম্যান বোলারের।  তিনি অজিদের হয়ে ২০০৩ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন। বর্তমানে ধারাভাষ্যের কাজ করেন। 

তবে ধারাভাষ্য দেওয়ার পাশাপাশি তিনি যে খেলা চালিয়ে যাবেন তা ফের এক বার মনে করিয়ে দিলেন। এক সাক্ষাৎকারে হগ বলেন, ‘আমার বয়স নিয়ে আমি একেবারেই চিন্তিত নই।

ওয়ের্স্টান অস্ট্রেলিয়ার হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে ফেরার চেষ্টা চালাচ্ছি। আমার মনে হয় না আমি কখনও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করব। কারণ দেশের হয়ে খেলা আমার কাছে খুবই গর্বের। আমি যদি ভাল পারফর্ম করতে পারি তা হলে কখনওই অবসর ঘোষণা করব না। ’

২০১৪ সালে ৪৪ বছর বয়সে শেষ বার অজিদের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন এ বাঁহাতি। তবে তিনি এখনও মনে করেন, তার মধ্যে ক্রিকেটের সর্বোচ্চস্তরে পারফর্ম করার ক্ষমতা আছে, ‘আমি যদি ফের এক বার অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করার সুযোগ পাই তা হলে নিশ্চয়ই সেই সুযোগ গ্রহণ করব। কারণ, আমি জানি এক বার খেলা বন্ধ করে দিলে আর মাঠে ফেরা সম্ভব হবে না। ’

২০১৪’র পরে অস্ট্রেলিয়ার হয়ে খেলার সুযোগ না পেলেও বিগ ব্যাশ লিগে এখনও হগ নিয়মিত ক্রিকেট খেলেন। ২০১৬ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছিলেন তিনি।

ক্যারিয়ারে জাতীয় দলের হয়ে সাত টেস্ট, ১২৩ ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন হগ। যেখানে সব ফরম্যাট মিলিয়ে ১৮০টি উইকেট পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ০৬৫৮ ঘণ্টা, ০৪ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।