ঢাকা, মঙ্গলবার, ২ কার্তিক ১৪২৪, ১৭ অক্টোবর ২০১৭

bangla news

বার্সেলোনা পরিস্থিতিতে হতাশ নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-০৩ ৯:০৪:০৬ এএম
বার্সেলোনা পরিস্থিতিতে হতাশ নাদাল-ছবি:সংগৃহীত

বার্সেলোনা পরিস্থিতিতে হতাশ নাদাল-ছবি:সংগৃহীত

স্পেনের বার্সেলোনা তথা কাতালুনিয়া অঞ্চলের অবস্থা খুবই নাজুক। এখানকার পরিস্থিতি বড় আকার ধারণ করতে পারে যে কোনো সময়। কারণ কাতালুনিয়ার ৭৫ লাখ (২০১৬’র জরিপে) জনতার নব্বই শতাংশই নাকি স্বাধীনতার পক্ষে। যা নাকচ করে দিয়ে স্পেনের ক্ষমতাসীন সরকার জানিয়ে দিয়েছে, এই গণভোটের কোনও ভিত্তি নেই।

এসব দেখে মর্মাহত বিশ্বের এক নম্বর টেনিস তারকা রাফায়েল নাদাল। স্প্যানিশ এ অ্যাথলেট কাতালান না হয়েও বলেন, ‘দেশের পরিস্থিতি দেখে কান্না পাচ্ছে আমার।’

কাতালুনিয়ার গণভোট রুখতে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি শতাধিক মানুষ। জখম প্রায় হাজারের কাছাকাছি। যা দেখে হতাশ নাদাল আরও বলেন, ‘শুধু কাতালুনিয়া নয়, গোটা দেশের পরিস্থিতি দেখেই কান্না পাচ্ছে আমার। এক সঙ্গে এত বছর থেকে এসেছি আমরা। যা গোটা বিশ্বের কাছে দৃষ্টান্ত। কিন্তু রোববার অনৈক্যের যে ছবি দেখলাম তা নেতিবাচক প্রভাব ফেলেছে মনে।’

নাদাল হতাশ হলেও কাতালুনিয়া স্বাধীনতার পক্ষে স্পেনের তারকা ডিফেন্ডার জেরার্ড পিকে ও বার্সেলোনার সাবেক খেলোয়াড় ও কোচ পেপ গার্দিওলা। তারা দু’জনেই ইতোমধ্যে নিজ শহরকে সমর্থন দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa