ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদো আগুনে পুড়লো ডর্টমুন্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
রোনালদো আগুনে পুড়লো ডর্টমুন্ড রোনালদো আগুনে পুড়লো ডর্টমুন্ড

ঢাকা: সমালোচকদের জবাবটা বেশ শক্ত হাতেই দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। স্প্যানিশ লা লিগার দুই ম্যাচে গোলের দেখা পাননি বলে তিনি গোল করতে ভুলে গেছেন; দুর্জনের এমন কটুক্তির জবাব কথায় না দিয়ে দিলেন গোল দিয়ে। তাও একটি নয়, করে বসলেন দুটি গোল।

তার এই জোড়া গোলের সুবাদেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৩-১-এর জয় নিয়ে মাঠ ছেড়েছে স্প্যানিশ জায়ান্টরা। হোয়াইটদের হয়ে অপর গোলটি করেছেন গ্যারেথ বেল।

এদিকে বরুসিয়ার হয়ে একমাত্র গোল করেন ফরোয়ার্ড পিয়েরে ওবামইয়াং।
 
এই জয়ে চ্যাম্পিয়নস লিগে নতুন এক ইতিহাসেরও জন্ম দিলো কোচ জিদানের শিষ্যরা। নিজেদের মাঠে রিয়ালের কাছে কখনওই হার না মানা বরুসিয়া এই প্রখম পেলো হারের তিক্ত স্বাদ। রোনালদো
 
এর আগে বুধবার (২৭ সেপ্টেম্বর) ডর্টমুন্ডের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে ১৮ মিনিটে, পেনাল্টি সীমানা থেকে গ্যারেথ বেলের দৃষ্টিনন্দন গোল থেকে ১-০-তে এগিয়ে যায় সফরকারী রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে পিছিয়ে পড়ে প্রথমার্ধেই সমতায় ফিরতে চেয়েছে স্বাগতিকরা। কিন্তু রিয়াল রক্ষণে তাদের প্রতিটি আক্রমণ প্রতিহত হলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয়।
 
বিরতির পর আবার জ্বলে ওঠে রিয়াল। ম্যাচের বয়স যখন ৪৯ মিনিট ঠিক তখন বেলের এগিয়ে দেওয়া বল থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। অবশ্য খুব বেশিক্ষণ ব্যবধানটি ধরে রাখতে পারেনি গ্যালাকটিকোরা। কেননা, রোনালদোর দেওয়া গোলের পাঁচ মিনিট পরেই, রিয়াল পেনাল্টি সীমানায় দারুণ এক ক্রস তোলেন কাস্ত্রো। সেই ক্রস থেকে আসা বলটি লুফে নিয়ে কেইলর নাভাসকে সম্পূর্ণ পরাস্ত করে ব্যবধান ২-১-এ কমান ডর্টমুন্ডের ফরাসি ফরোয়ার্ড পিয়েরে ওবামইয়াং।
 
ওবামইয়াংয়ের গোলে ডর্টমুন্ড যখন সমতার স্বপ্ন বুনছিলো তখন তাদের সেই স্বপ্ন ছিন্নভিন্ন হয়ে যায় রোনালদোর দ্বিতীয় আঘাতে। ৭৯ মিনিটে তার করা অপর গোলে ৩-১ এ পিছিয়ে যায় ডর্টমুন্ড।  

সেই যে স্বাগতিকরা পেছালো। এরপর ম্যাচের পুরো সময় আর কোনো গোলের দেখা না পাওয়ায় রিয়ালের কাছে নিজেদের মাঠে প্রথমবারের মতো হারের তিক্ততা নিয়েই মাঠ ছাড়তে হয়।
 
বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এইচএল/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।