ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিসিবি তার মতোই চলবে: পাপন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
বিসিবি তার মতোই চলবে: পাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালনা পর্ষদের গঠনতন্ত্রের বৈধতাকে চ্যালেঞ্জ করে স্থপতি মোবাশ্বের হোসেনের দায়ের করা মামলার প্রেক্ষিতে গত ২৬ জুলাই সুপ্রিম কোর্টের আপিল বিভাগ কর্তৃক দেয়া রায় বিসিবি নিজেদের পক্ষে দাবী করে আগামী ২ অক্টোবরের বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করেছিল।

যা বানচাল করতে রীতিমতো উঠেপড়ে লেগেছেন মোবাশ্বের। সেই লক্ষ্যে তিনি রোববার (২৪ সেপ্টেম্বর) উচ্চ আদালতে রিট আবেদন করেছেন।

মোবাশ্বের হোসেনের করা রিটের প্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান কমিটির কার্যক্রম কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী ২ অক্টোবর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এজিএমকে কেন্দ্র করে বেশ কিছুদিন থেকেই উত্তাল ক্রিকেট পাড়া।

রুল জারির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ধানমন্ডির বেক্সিমকো নিজের অফিস কক্ষে সংবাদ সম্মেলন করেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘আর যাই হোক না কেন কারো সাথে কোনো বোঝাপড়া বা সমঝোতায় যাবে না বিসিবি। রায় অনুযায়ী বিসিবির বিচলিত হওয়ার কিছু নেই। আমরা তো আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। বিসিবি তার মতোই চলবে। আদালতের নির্দেশ মেনেই ২ অক্টোবর বিসিবির এজিএম এবং ইজিএম করবো আমরা।

মঙ্গলবার রায় ঘোষণার পর নিজের প্রতিক্রিয়া জানিয়ে পাপন বলেন, ‘আমরা মনে করি আমাদের কার্যক্রম ব্যহত হওয়ার কিছু নেই। আমাদের কাছে প্রথম প্রাধান্য পাবে এজিএম-ইজিএম করা। এরপর নির্বাচন। আমাদের একটা বৈধ গঠনতন্ত্র দরকার। যেটার মাধ্যমে নির্বাচন হবে। নির্বাচনের একটা তারিখ দিতে হবে। নির্বাচন কমিশন গঠন করতে হবে। কাউন্সিলরদের তালিকা করতে হবে। সব কিছুর জন্য হাতে সময় আছে। ’

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।