ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

তুর্কমেনিস্তানে রাজীবরা ষষ্ঠ, লিজারা ১২তম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
তুর্কমেনিস্তানে রাজীবরা ষষ্ঠ, লিজারা ১২তম ছবি: সংগৃহীত

তুর্কমেনিস্তানের আসখাবাদে অনুষ্ঠিত ৫ম এশিয়ন ইনডোর এন্ড মার্শাল আর্টস গেমস ২০১৭ এর দলগত পুরুষ রেপিড দাবায় বাংলাদেশ দাবা দল ১৮টি দলের মধ্যে ষষ্ঠ স্থান লাভ করেছে।

বাংলাদেশ ও উজবেকিস্তান উভয়েই ৫ খেলায় ৬ পয়েন্ট করে অর্জন করে এবং টাইব্রেকিংয়ে উজবেকিস্থান পঞ্চম ও বাংলাদেশ ষষ্ঠ হয়। চীন, ভিয়েতনাম ও স্বাগতিক তুর্কমেনিস্তান ৭ পয়েন্ট করে নিয়ে এবং কাতার সাড়ে ছয় পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালে উন্নীত হয়।

তুর্কমেনিস্তান ও কাতার সেমি-ফাইনালে হেরে গিয়ে ব্রোঞ্জ পদক লাভ করে। চীন ও ভিয়েতনাম স্বর্ণ ও রৌপ্য পদকের জন্য ফাইনাল খেলবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত পঞ্চম বা শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ পুরুষ দল ১-১ পয়েন্টে উজবেকিস্তানের সাথে ড্র করে। বাংলাদেশের পুরুষ দলের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব উজবেকস্তানের গ্র্যান্ড মাস্টার ভাহিদভ জাহাঙ্গীরের সাথে ও গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ফিদে মাস্টার বেকমুরাতভ আলীশেরের সাথে ড্র করেন। পুরুষ বিভাগে সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে ইরান সপ্তম, কাজাকিস্তান অষ্টম ও ভারত নবম হয়।

অপরদিকে মহিলা গ্রুপে বাংলাদেশের মহিলা দল ৪ পয়েন্ট নিয়ে ১২তম হয়েছে। শেষ রাউন্ডে আজ মহিলা দল ১-১ পয়েন্টে তুর্কমেনিস্তানের সাথে ড্র করে। মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন তুর্কমেনিস্তানের মহিলা গ্র্যান্ড মাস্টার গেলদিয়েভা মাহরিকে পরাজিত করেন ও আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা তুর্কমেনিস্তানের হাল্লায়েভা বাহারের কাছে হেরে যান। মহিলা বিভাগে চীন ও ইন্দোনেশিয়া স্বর্ণ ও রৌপ্য পদকের জন্য ফাইনাল খেলবে। ভিয়েতনাম ও ভারত ব্রোঞ্জ পদক লাভ করে।

মহিলা বিভাগে ১৪টি দল অংশ নেয়। গেমসের সর্বশেষ দাবা ইভেন্ট পুরুষ ও মহিলা এবং অনূর্ধ্ব-২৩ পুরুষ ও অনূর্ধ্ব-২৩ মহিলা ব্লিটজ দলগত দাবা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।