ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাবিনাকে হারিয়ে কাঁদছে কলসিন্দুরের ফুটবলকন্যারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
সাবিনাকে হারিয়ে কাঁদছে কলসিন্দুরের ফুটবলকন্যারা সাবিনা আক্তার

ময়মনসিংহ: অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলার মারিয়া মান্দা অঝোরে কাঁদছে। তার বান্ধবী ফুটবলকন্যা সাবিনা জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে। মারিয়ার সঙ্গে কাঁদছে কলসিন্দুরের ফুটবলকন্যারাও। তাদের কান্নায় ভারী হয়ে উঠেছে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার সীমান্তছোঁয়া গ্রাম কলসিন্দুরের সাধারণ মানুষজনও।

“সাবিনা আর আমাদের সঙ্গে ক্যাম্পে যাবে না। হাসি-ঠাট্টা করবে না।

কোনোকিছু বুঝে ওঠার আগেই চিরদিনের মতো ও হারিয়ে গেলো!” বাকরুদ্ধ মারিয়া এটুকু বলেই ফোন রেখে দিলেন। বোঝা গেলো মোবাইলের ও প্রান্তে তখন বুকফাটা কান্নার শব্দ।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের মিডফিল্ডার সাবিনা আক্তার নিজ গ্রামের বাড়িতে জ্বরে আক্রান্ত হয়ে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে স্থানীয় ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাবার পথে মারা যায়।  

সাবিনা, মারিয়া মান্দারা যার হাত ধরে ফুটবল বিশ্বকে কাঁপিয়ে দিয়েছেন সেই কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মফিজ উদ্দিনও শোকস্তব্ধ।  

তিনি জানান, বিকেল সাড়ে ৩টার দিকে সাবিনার পরিবার থেকে আমাকে ফোন করে জানায় সাবিনা দুদিন যাবত জ্বরে আক্রান্ত। এখন খুব অসুস্থ। তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে।  

ফোন পেয়েই দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান মফিজ উদ্দিন। কিন্তু ততক্ষণে দায়িত্বরত চিকিৎসক তার না ফেরার দেশে চলে যাবার দুঃসংবাদটি দেন।  

স্থানীয় ওই বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মফিজ উদ্দিন বলেন, “বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের চূড়ান্তপর্বে নির্বাচিত হয়েছিলেন সাবিনা আক্তার। দলের জন্য সে ছিল অপরিহার্য এক খেলোয়াড়। তার আকস্মিক মৃত্যুতে একজন প্রতিভাবান ফুটবলারকে হারিয়েছে দেশ। ”

শোকার্ত ওই শিক্ষাক আরও বলেন, “ক’দিন আগে দেশের ৪৬তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কলসিন্দুর নারী ফুটবল দলের সদস্য ছিলো সাবিনা আক্তার। সেই প্রতিযোগিতাতেই সবার নজর কেড়েছিলো সাবিনা। অনন্য এ মেধা অকালেই ঝরে গেলো। ” 

ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ওয়ায়েজ উদ্দিন ফরাজী বাংলানিউজকে বলেন, “আমরা সাবিনাকে জীবিত অবস্থায় পাইনি। আমাদের এখানে আনার পর পরীক্ষা করে দেখি সাবিনা মারা গেছে!”

জ্বরে আক্রান্ত হয়েই সাবিনা মারা গেছে কি না? এ প্রশ্নের জবাবে ওই চিকিৎসক বলেন, “নিশ্চিত না হয়ে অনুমান করে কিছু বলা যাবে না। তার মরদেহ পরিবারের স্বজনরা বাড়িতে নিয়ে গেছেন। ” 

** ক্যাম্পে যোগ দেওয়া হলো না সাবিনার
বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭ 
এমএএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।