ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজি টিমে কামিন্সের বিকল্প টাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
অজি টিমে কামিন্সের বিকল্প টাই ভারতের বিপক্ষে অাসন্ন টি-টোয়েন্টি সিরিজে কামিন্সের জায়গায় ডাক পেয়েছেন অ্যান্ড্রু টাই (বামো) / ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য অস্ট্রেলিয়া দলে পেসার প্যাট কামিন্সের জায়গায় ডাক পেয়েছেন অ্যান্ড্রু টাই। ওয়ানডে শেষ করে অ্যাশেজের জন্য প্রস্তুত হতে দেশে ফিরে যাবেন কামিন্স।

দুই ম্যাচ হাতে রেখেই ওডিআই সিরিজ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) চতুর্থ ওয়ানডে মাঠে গড়াবে।

১ অক্টোবর পঞ্চম ও শেষ ম্যাচ। তিনটি টি-টোয়েন্টি যথাক্রমে ৭, ১০, ১৩ অক্টোবর।

টানা খেলার মধ্যে থাকায় ইনজুরি এড়াতে টি-২০ সিরিজ থেকে কামিন্সকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট।  এমনিতেই দলের মূল দুই ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউড খেলার বাইরে। হোম সামারের ব্যস্ততা সামনে রেখে পূর্ণ ফিটনেস ফিরে পেতে কাজ করে যাচ্ছেন দু’জন।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজের (২৩ নভেম্বর প্রথম টেস্ট শুরু) জন্য নিজেকে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত করতে চোখ রাখছেন ২৪ বছর বয়সী কামিন্স। সেই লক্ষ্যে মূল ফোকাসটা এখন প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট শেফিল্ড শিল্ড সিজন ঘিরে (২৬ অক্টোবর শুরু)।

প্রসঙ্গত, অজিদের ‍জার্সিতে মাত্র পাঁচটি টি-২০ খেলেছেন ত্রিশ বছর বয়সী অ্যান্ড্রু টাই। উইকেটসংখ্যা ম্যাচের সমান। ওয়ানডে ও টেস্টে এখনো অভিষেক হয়নি। ভারতের মাটিতে কামিন্সের অভাবটা কতটা পূরণ করতে পারবেন সেটিই এখন দেখার বিষয়!

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।