ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুরোপুরি ফিট শহীদ, চাইলেই মাঠে নামতে পারেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
পুরোপুরি ফিট শহীদ, চাইলেই মাঠে নামতে পারেন মোহাম্মদ শহীদ / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ইনজুরি কাটিয়ে উঠে ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট পেসার মোহাম্মদ শহীদ। টিম ম্যানেজমেন্ট চাইলে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডেই ঢাকা মেট্রোর হয়ে মাঠে নামতে পারবেন। এমনটিই মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী।

দুই দিন ধরে চলা ডানহাতি পেসার শহীদের ফিটনেস টেস্ট শেষে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বাংলানিউজকে তিনি বলেন, ‘গতকাল ফিটনেসের জন্য যতগুলো টেস্ট দেয়া হয়েছিল তার সবগুলোতেই সে পাস করেছে। আজকে শুধু বিপ টেস্ট বাকি ছিল সেটাতেও ৯ পেয়েছে।

এক সপ্তাহ আগের ওর বিপ ৭ ছিল। তার মানে ও উন্নতি করেছে এবং  ম্যাচ খেলার জন্য প্রস্তুত। ’

প্রায় এক বছর পর ইনজুরি থেকে ফেরার আনন্দে বেশ উচ্ছ্বসিত মনে হলো শহীদকেম, ‘প্রায় এক বছর পর খেলায় ফিরছি তাই খুবই ভালো লাগছে। যদি টিম চায় তাহলে অবশ্যই তৃতীয় রাউন্ড থেকেই খেলবো। ’

গত বছরের ২৬ নভেম্বর বিপিএলের চতুর্থ আসরে ঢাকা ডাইনামাইটসের হয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে হাঁঠুতে চোট পান শহীদ। ডিসেম্বর- জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে থাকলেও ইনজুরির কারণে ছিটকে যান। তখন থেকেই জাতীয় বাইরে।

গত ২৩ ফেব্রুয়ারি শল্যবিদ চিকিৎসক ডেভিড ইয়াংয়ের অধীনে অস্ট্রেলিয়ার একটি হাসপাতালে শহীদের হাঁটুতে অস্ত্রোপচার করা হয়। মার্চে দেশে ফিরে বিসিবি’র ফিজিও বায়েজিদুল ইসলাম খানের অধীনে ৭ মাসব্যাপী চলে তার পূনর্বাসন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।