ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

শক্ত অবস্থানে রাজীবরা, লিজাদের বাজে শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
শক্ত অবস্থানে রাজীবরা, লিজাদের বাজে শুরু ছবি: সংগৃহীত

তুর্কমেনিস্তানের আসখাবাদে ৫ম এশিয়ান ইনডোর এন্ড মার্শাল আর্টস গেমস ২০১৭ এর দলগত পুরুষ ও মহিলা রেপিড দাবা শুরু হয়েছে। বাংলাদেশের পুরুষ দলে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ও গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব এবং মহিলা দলে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন অংশ নিয়েছেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) উভয় বিভাগের চার রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। পুরুষ বিভাগে চতুর্থ রাউন্ডের খেলা শেষে বাংলাদেশ পুরুষ দল ৪ খেলায় ৫ পয়েন্ট নিয়ে অন্য ৩টি দলের সাথে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছে।

পুরুষ দল প্রথম রাউন্ডে ২-০ পয়েন্টে থাইল্যান্ডকে ও চতুর্থ রাউন্ডে ২-০ পয়েন্টে আফগানিস্তানকে পরাজিত করে। তৃতীয় রাউন্ডে ১-১ পয়েন্টে লেবাননের সাথে ড্র করে এবং দ্বিতীয় রাউন্ডে ভিয়েতনামের কাছে ০-২ পয়েন্টে হেরে যায়।

মহিলা বিভাগে বাংলাদেশ মহিলা দল ৪ খেলায় প্রথম রাউন্ডে ০-২ পয়েন্টে ভারতের কাছে হেরে যায়, দ্বিতীয় রাউন্ডে ২-০ পয়েন্টে আফগানিস্তানকে পরাজিত করে, তৃতীয় রাউন্ডে ০.৫-১.৫ পয়েন্টে কিরগিজস্তানের কাছে ও চতুর্থ রাউন্ডে ০.৫-১.৫ পয়েন্টে ভিয়েতনামের কাছে হেরে যান।

মঙ্গলবার পুরুষ ও মহিলা উভয় বিভাগের দলগত রেপিড দাবার পঞ্চম রাউন্ড এবং উভয় বিভাগের শীর্ষ ৪টি দলকে নিয়ে সেমি-ফাইনাল অনুষ্ঠিত হবে এবং সেমি-ফাইনালের বিজয়ীদের নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে। পঞ্চম রাউন্ডে পুরুষ দল উজবেকিস্তানের সাথে ও মহিলা দল স্বাগতিক তুর্কমেনিস্তানের সাথে খেলবে। পুরুষ বিভাগে ১৮টি ও মহিলা বিভাগে ১৪টি দল অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ২৫ সেপ্টম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।