ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পরিকল্পনা বাস্তবায়নে সফলতা দেখছেন রুবেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
পরিকল্পনা বাস্তবায়নে সফলতা দেখছেন রুবেল রুবেল ও মোস্তাফিজ / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

পরিকল্পনা করে সেই অনুযায়ী কাজ করলে সফলতা অনিবার্য। সেটা যে ক্ষেত্রেই হোক না কেন। হয়তো দু’একটি ক্ষেত্রে ব্যতিক্রম দেখা যায়। কিন্তু ব্যতিক্রম তো আর উদাহরণ হতে পারে না। যা হোক, দক্ষিণ আফ্রিকা সফরে দলের পেস বোলিং ইউনিটের সফলতার চাকিকাঠি হিসেবে সেই পরিকল্পনা এবং তার পুরোদস্তুর বাস্তবায়নের উপর সবিশেষ গুরুত্ব দিচ্ছেন টাইগার পেসার রুবেল হোসেন।

ভিসা জটিলতায় সবার শেষে দেশ ছাড়ায় আজই প্রথম অনুশীলন করেছেন রুবেল।  দক্ষিণ আফ্রিকার কন্ডিশন বিবেচনা পূর্বক নিজেদের পরিকল্পনার সঠিক বাস্তবায়ন করে বাংলাদেশ দলের পেস বোলররা যদি বল করতে পারেন, তাহলে সিরিজে সফলতা পেতে খুব বেশি কাঠ খড়ি পোড়াতে হবে না বলে মত তার।

‘আমরা জানি দক্ষিণ আফ্রিকায় পেস বোলারদের যথেষ্টই সাহায্য থাকে। উইকেট বাউন্সি থাকে এবং কন্ডিশন অনুযায়ী মাঝে মধ্যে সুইও থাকে। তো পেস বোলারদের জন্য এটা খুবই আইডল একটি জায়গা। তাই আমরা যারা পেস বোলার আছি তারা যদি পরিকল্পনা করে বল করতে পারি এবং জায়গা মতো বোলিং করতে পারি তাহলে আমরা সফল হবো। ’

ছবি: সংগৃহীতসোমবার (২৫ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে সংবাদ মাধ্যমকে একথা বলেন রুবেল।

প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ খেলতে বাংলাদেশ টিম ঢাকা ছাড়ে গত ১৬ সেপ্টেম্বর। ২৮ সেপ্টেম্বরের প্রথম টেস্ট ম্যাচকে সামনে রেখে  সেখানে পৌঁছে অনুশীলনও সেরেছে বেশ। অনুশীলনের অংশ হিসেবে এরই মধ্যে দেশটির আমন্ত্রিত একাদশের বিপক্ষে খেলেছে তিন দিনের প্রস্তুতি ম্যাচও।

এবার পালা মূল পর্বের লড়াইয়ের। যেখানে বাউন্সি ও সুইং কন্ডিশনকে মাথায় রেখে পেসারদের সঠিক লেংথে বল করার ব্যতিক্রম দেখছেন না রুবেল, ‘আমার মনে হয় পেস বোলারদের এখানকার কন্ডিশন অনুযায়ী লাইন ও লেংথ বজায় রেখে বোলিং করতে হবে। কারণ বাউন্সি উইকেটে পেছনে বল করলে ব্যাটসম্যানদের জন্য কাজটি সহজ হয়ে যাবে। সেই ব্যাপারটি আমাদের অবশ্যই মাথায় রাখতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।