ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দেশে ফিরেছে কাতারজয়ী কিশোররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
দেশে ফিরেছে কাতারজয়ী কিশোররা ছবি: সংগৃহীত

এফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে জয় দিয়ে শেষ করেছে বাংলাদেশের কিশোররা। স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্স আপ হয়েছে লাল সবুজের দল। সোমবার (২৫ সেপ্টেম্বর) নিরাপদেই দেশে ফিরেছে খুদে টাইগাররা।

দোহার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে রোববার রাতে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে খেলতে নামে বাংলাদেশ। ‘ই’ গ্রুপে স্বাগতিক কাতারের বিপক্ষে ২-০ গোলে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ।

এক কথায় লাল-সবুজের তরুণদের কাছে পাত্তাই পাইনি ২০২২ বিশ্বকাপ ফুটবলে স্বাগতিক হওয়া দেশটি। দলের হয়ে একটি করে গোল করেন দীপক রায় ও ফয়সাল হোসেন ফাহিম।

কাতারজয়ী ফুটবলাররা ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নেমেই সোজা চলে যায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে)। সেখানে বাফুফের কর্তাব্যক্তিরা তাদের ফুলেল শুভেচ্ছা জানান। তাৎক্ষণিকভাবে তাদের সংবর্ধনাও দেয়া হয়।

ফিফা র‌্যাংকিংয়ে ১১১ ধাপ এগিয়ে কাতার। র‌্যাংকিংয়ে মধ্যপ্রাচ্যের দেশটির অবস্থান ৮৫ নম্বরে। আর বাংলাদেশের অবস্থান ১৯৬। তবে, পুরো ম্যাচে দারুণ আধিপত্য দেখিয়েই জয় তুলে নেয় বাংলাদেশের কিশোররা।

এই জয়ে অবশ্য বাছাইপর্বে পেরিয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে পারেনি লাল সবুজ জার্সিধারীরা। দুই ম্যাচ জিতে গ্রুপ ‘ই’ থেকে ইয়েমেন নিশ্চিত করেছে চূড়ান্ত পর্ব। ১০ গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেরা রানার্সআপ হিসেবে পাঁচ দল উঠেছে চূড়ান্ত পর্বে। মূলত দশটি গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন আর সেরা ৬ রানার্স আপ যাবে ২০১৮ সালে হতে যাওয়া মূল পর্বের খেলায়। নিজেদের গ্রুপে রানার্সআপ হলেও গোল ব্যাবধানে পিছিয়ে জায়গা করে নিতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।