ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমার-এমবাপ্পের মানিয়ে নিতে সময় লাগবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
নেইমার-এমবাপ্পের মানিয়ে নিতে সময় লাগবে ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ ম্যাচ দিয়ে প্যারিসে ফিরছেন কার্লো আনচেলত্তি। তার আগে সাবেক ক্লাব, পিএসজিতে নেইমার ও এমবাপ্পের আগমন নিয়ে কথা বলেছেন বায়ার্ন মিউনিখ কোচ। তার চোখে সামার ট্রান্সফার উইন্ডোতে এ দুই তারকাকে দলে ভেড়ালেও পিএসজি এখনো নিজেদের একটি বড় পরিচয় খুঁজছে।

বার্সা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমারকে ভাগিয়ে আনে ফ্রেঞ্চ জায়ান্টরা। দলবদলের বাজারের শেষদিকে মোনাকো থেকে ধারে এক বছরের জন্য উদীয়মান ফ্রেঞ্চ ফরোয়ার্ডকেও নিশ্চিত করে তারা।

আগামী বছর স্থায়ী চুক্তিতে ট্রান্সফার ফি’ যে বড় অঙ্কের হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

কিন্তু আনচেলত্তির বিশ্বাস প্রতিভাবান খেলোয়াড় হলেও পিএসজিকে নতুন সাইনিংদের মানিয়ে নিতে সময় দিতে হবে, ‘নেইমার ও এমবাপ্পেকে নিয়ে প্যারিস একটি পরিচয়ের দিকে তাকিয়ে আছে। বায়ার্নে এটা পরিষ্কার। বছরের পর বছর ধরে এ অবস্থানে পৌঁছানো সম্ভব হয়েছে। এখানকার পরিচয় স্পষ্ট, পিএসজির ক্ষেত্রে ব্যাপারটি এখনো সে পর্যায়ে যায়নি। ’

‘কিন্তু প্যারিস ইতোমধ্যেই সেরা পর্যায়ে উঠে এসেছে। যখন আপনি এতো দামে খেলোয়াড় কিনবেন, আপনার হাতে সময় থাকবে এবং তাদেরকে টিমের মানসিকতায় প্রবেশ করতে হবে। এটাই তাদের চ্যালেঞ্জ। ’-যোগ করেন ‍আনচেলত্তি।

ছবি: সংগৃহীতপিএসজিতে প্রত্যাবর্তন নিয়ে বেশ উচ্ছ্বসিত আনচেলত্তি। ২০১৩ সালে প্যারিস ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর এটি একটি বড় ক্লাবে পরিণত হয়েছে বলে বিশ্বাস তার, ‘অনুভূতিটা উত্তেজনার মধ্যে পড়ে। আমি এমন একটি পিএসজিকে দেখবো যেখান থেকে ২০১৩ সালে চলে যাওয়ার পর অনেক বদলে গেছে। এই ক্লাবটি উন্নতি করেছে এবং প্রচুর বিনিয়োগের পর তারা এখন অনেক অভিজ্ঞ। ’

আনচেলত্তি আরও যোগ করেন, ‘আমি পার্ক দেস প্রিন্সেস (পিএসজির ভেন্যু), সমর্থক ও থিয়াগো সিলভা, রাবিয়ট, মোত্তা, ভেরাত্তি, পাস্তোরের মতো খেলোয়াড়দের দেখতে মুখিয়ে আছি। আমাদের মধ্যে একটি ভালো সম্পর্ক রয়েছে, তারা আমাকে মিস করেছে। আমি ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির সঙ্গে যোগাযোগ রেখেছি। এখানে অনেক ভালো স্মৃতি রয়েছে। আমি ক্লাবের মানসিকতা পরিবর্তনে সাহায্য করেছি এবং পিএসজি এরপর আরও পরিণত হতে সক্ষম হয়েছে। ’

আগামী বুধবার (২৭ সেপ্টেম্বর) বায়ার্নকে আতিথ্য দেবে পিএসজি। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। ‘বি’ গ্রুপে দু’দলই নিজেদের প্রথম ম্যাচে বড় ব্যবধানের জয় পায়।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।