ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

৮৪৮ রানের ম্যাচ ড্র, সেঞ্চুরি নেই কারও

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
৮৪৮ রানের ম্যাচ ড্র, সেঞ্চুরি নেই কারও ছবি: সংগৃহীত

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে চলমান জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক হিসেবে রাজশাহী আতিথ্য দেয় চট্টগ্রাম বিভাগকে। দ্বিতীয় স্তরের এই ম্যাচটি ড্র হওয়ার আগে দুই দলের রান উঠেছে ৮৪৮। দুই দল একটি করে ইনিংস খেললেও তাতে সেঞ্চুরি নেই কারও।

বৃষ্টির বাগড়ায় ম্যাচটি পুরোপুরি না হলেও ছিল ব্যাটসম্যানদের রাজত্ব। ১৪২.৫ ওভার ব্যাটিং করে চট্টগ্রাম ৪৩২ রান তুলে অলআউট হয়।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১১৮.৩ ওভারে সব উইকেট হারিয়ে রাজশাহী ৪১৫ রান তোলে। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ১ ওভারে ১ রান তোলে। এরপরই ড্র বলে মেনে নেয় দুই দলের অধিনায়ক।

ব্যাটিংয়ে নেমে চট্টগ্রামের ওপেনার ইমরুল করিম ১৮ আর মাহবুবুল করিম ২২ রানে বিদায় নেন। তাসামুল হকের ব্যাট থেকে আসে ৩৭ রান। সর্বোচ্চ ৯৪ রানের ইনিংস খেলেন ইয়াসির আলি। দলপতি ইরফান শুক্কুর করেন ৬৫ রান। এছাড়া, সাজ্জাদুল হক ৬৮, সাইফুদ্দিন ২, ইফতেখান সাজ্জাদ ৪৩ রান করে বিদায় নেন। ৪৪ রানে সাজঘরে ফেরেন কাজি কামরুল এবং ১১ রানে বিদায় নেন মেহেদি হাসান রানা।

স্বাগতিক রাজশাহীর শরিফুল ইসলাম তিনটি উইকেট নেন। নাজমুল হোসেন, সাকলাইন সজীব দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান ফরহাদ রেজা এবং সাঞ্জামুল ইসলাম।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার মাইশুকুর রহমান ৩৬ রানে বিদায় নিলেও আরেক ওপেনার জহুরুল ইসলাম ৭৯ রান করেন। তিন নম্বরে নামা নাজমুল হোসেন ৩৮, জুনায়েদ সিদ্দিকী ৭৭, ফরহাদ হোসেন ৬০, ফরহাদ রেজা ২৯, সাঞ্জামুল ইসলাম ১১, মোক্তার আলি ৩১, সাকলাইন সজীব অপরাজিত ১১ রান করেন।

এদিকে, দ্বিতীয় স্তরের অপর ম্যাচটিতে চারদিনে কোনো বল মাঠে না গড়ালে পরিত্যক্ত ঘোষণা করা হয়। কক্সবাজারের টায়ার টু’র ম্যাচে ঢাকা মেট্রো এবং সিলেট বিভাগ মুখোমুখি হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।