ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

শিষ্যদের প্রশংসায় সিক্ত বার্সা কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
শিষ্যদের প্রশংসায় সিক্ত বার্সা কোচ ছবি: সংগৃহীত

নতুন মৌসুমে শুরুর ধাক্কা সামলে দুর্দান্তভাবেই ঘুরে দাঁড়ায় বার্সেলোনা। স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে ভরাডুবির পর ছন্দে ফেরে লা লিগায়। লিগ শিরোপা পুনরুদ্ধারের মিশনে টানা ছয় ম্যাচ জিতে ‍উড়ছে বার্সা। দলের এমন পারফরম্যান্সের নেপথ্যে নতুন কোচ আর্নেস্টো ভালভার্ডের কৃতিত্বকে বড় করে দেখছেন ডিফেন্ডার জর্ডি আলবা।

সবশেষ জিরোনার ‍মাঠে ৩-০ গোলের জয় পায় কাতালানরা। লিগ টেবিলে লিড এখন ৪ পয়েন্ট।

আলবার বিশ্বাস গত মে মাসে লুইস এনরিকের স্থলাভিষিক্ত হওয়ার পর ভালভার্ডের প্রভাবের প্রতিফলনেই লিগ সিজনে টিমের দুর্দান্ত শুরু।

কোচের ভূয়সী প্রশংসাই করেছেন আলবা। এক সাক্ষাৎকারে ২৮ বছর বয়সী এ স্প্যানিশ লেফটব্যাক বলেন, ‘কোচ পুরো স্কোয়াডকে পরিপূর্ণভাবে পরিচালনা করছেন, আমরা প্রত্যেকে খেলার সুযোগ পাচ্ছি। তিনি আমাদের সঙ্গে খুব ভালোভাবে কাজ করছেন। আমরা তার কোচিং পদ্ধতিতে সাড়া দিচ্ছি। আমার মতো প্রত্যেকের মাঝেই একটা ইতিবাচক অনুভূতি কাজ করছে। ’

ছবি: সংগৃহীতগত মৌসুম মিলিয়ে টানা ১৩টি লিগ ম্যাচ জিতেছে বার্সা। দুর্দান্ত ফর্মটা ধরে রাখতে চান ভালভার্ডে, ‘এই দলটার স্পিরিট চমৎকার। আমরা অ্যাটাক ও ডিফেন্সে একত্রিত থাকার চেষ্টা করছি। আমি এই টিমের যে জিনিসটা সবচেয়ে বেশি পছন্দ করি ‍তা হচ্ছে এরা কঠোর পরিশ্রমের জন্য একতাবদ্ধ। ’

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে ন্যু ক্যাম্পে জুভেন্টাসকে ৩-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে চোখ রাখছে বার্সা। মেসি-সুয়ারেজদের সামনে পর্তুগালের স্পোর্টিং লিসবন। আগামী বুধবার (২৭ সেপ্টেম্বর) স্প্যানিশ জায়ান্টদের আতিথ্য দেবে তারা। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।