ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমার নন-শীর্ষে তেভেজ, অপেক্ষায় মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
নেইমার নন-শীর্ষে তেভেজ, অপেক্ষায় মেসি ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে এই মৌসুমে ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি বাবদ ব্রাজিল আইকনকে কিনে নেয় পিএসজি। তবে, বিশ্ব ফুটবলকে নাড়িয়ে দেওয়া এমন ট্রান্সফার রেকর্ডও ছুঁতে পারেনি শীর্ষ বেতনভোগী ফুটবলারকে। আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ পাচ্ছেন সর্বোচ্চ বেতন।

চীনের ক্লাব সাংহাই শেনহুয়ার আর্জেন্টাইন তারকা তেভেজের পেছনে ফুটবলার হিসেবে সর্বোচ্চ বেতনের তালিকায় নেইমার দুই নম্বরে। তবে, বার্সার সঙ্গে আরেক আর্জেন্টাইন আইকন লিওনেল মেসির চুক্তিটা হয়ে গেলে তেভেজকে টপকে শীর্ষ বেতনভোগী ফুটবলার হবেন মেসি।

ফুটবললিকসের প্রতিবেদন অনুযায়ী, প্রতি সপ্তাহের বেতন ধরলে এক নম্বরে তেভেজ, দুই নম্বরে নেইমার আর তিন নম্বরে মেসি। চার নম্বরে চীনের আরেক ক্লাব সাংহাই এসআইপিজিতে খেলা ব্রাজিলের তারকা অস্কার। আর পাঁচ নম্বরে পর্তুগালের আইকন রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো।

তেভেজ প্রতি সপ্তাহে বেতন হিসেবে পাচ্ছেন ৬ লাখ ১৫ হাজার পাউন্ড। যেখানে বার্সা ছেড়ে পিএসজির প্রাণভোমরায় পরিণত হওয়া নেইমার পাচ্ছেন ৫ লাখ ১৫ হাজার পাউন্ড। আর মেসির ৫ লাখ পাউন্ড। চারে থাকা অস্কারের বেতন প্রতি সপ্তাহে ৪ লাখ। পাঁচ নম্বরে থাকা রোনালদো পান প্রতি সপ্তাহে ৩ লাখ ৬৫ হাজার পাউন্ড। এটা শুধু ক্লাব থেকেই পান তারা। তবে, সেটা নিয়েও বিরোধ আছে। কথিত আছে আর্জেন্টাইন তারকা এজিকুয়েল লাভেজ্জি চীনের ক্লাব হেবেই চায়না ফরচুনা থেকে প্রতি সপ্তাহে বেতন নেন ৪ লাখ ৩২ হাজার ৬০০ পাউন্ড।

ফুটবললিকসের প্রতিবেদনে বলা হয়েছে তেভেজ-নেইমার দু’জনই তালিকায় এক ধাপ করে নিচে নেমে যেতে পারেন। বার্সায় মেসির নতুন চুক্তি হতে পারে বার্ষিক ৪০ মিলিয়ন পাউন্ড। সেক্ষেত্রে তেভেজকে টপকে মেসিই হবেন সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার। বর্তমানে তেভেজ বার্ষিক ৩৪ মিলিয়ন পাউন্ড পাচ্ছেন। আর নেইমারের চুক্তিতে আছে ২৬ মিলিয়ন পাউন্ড।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।