ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাচ ভেন্যুতে নিরাপদে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
ম্যাচ ভেন্যুতে নিরাপদে বাংলাদেশ ছবি: সংগৃহীত

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের প্রথম টেস্ট। প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অংশ নিতে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে পৌঁছেছে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

এর আগে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলা জন্য টাইগাররা অবস্থান করছিল বেনোনিতে।

নিরাপদে ম্যাচ ভেন্যুতে টাইগারদের পৌঁছানের কথা নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক ও দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নু।

৪৩ দিনের দক্ষিণ আফ্রিকা সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সফরকারী বাংলাদেশ। ২৮ সেপ্টেম্বর প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্ট শুরু হবে ৬ অক্টোবর, যা অনুষ্ঠিত হবে ব্লয়েমফন্টেইনের মঙ্গাউন ওভালে।

১৫ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে নর্দার্ন ক্যাপের কিম্বারলির ডায়মন্ড ওভাল স্টেডিয়ামে। ১৮ অক্টোবর দ্বিতীয় ওয়ানডের ভেন্যু পার্লের বোল্যান্ড পার্ক। ২২ অক্টোবর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে ইস্ট লন্ডনের বুফালো পার্ক স্টেডিয়ামে।

ওয়ানডে সিরিজ শেষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শেষ হবে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। ২৬ অক্টোবর ব্লয়েমফন্টেইনের মঙ্গাউন ওভালে অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। দ্বিতীয় ম্যাচ পচেফস্ট্রমে, ২৯ অক্টোবর। ৩০ অক্টোবর টাইগারদের দেশে ফেরার কথা।

প্রথম টেস্টে নামার আগে সফরের একমাত্র তিনদিনের প্রস্তুতি ম্যাচে বেনোনিতে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের ড্র করে বাংলাদেশ। এরপর আর কোনো অনুশীলন করেনি টাইগাররা। সোমবার (২৫ সেপ্টেম্বর) পচেফস্ট্রমের সেনওয়েস পার্কে অনুশীলন করবে ক্রিকেটাররা।

বিশ্রাম নেওয়ায় টেস্ট সিরিজে সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার। দলের সঙ্গে ভিসা জটিলতায় প্রথমে যেতে না পেরে পরে যাওয়া পেসার রুবেল হোসেন মুশফিকদের সঙ্গী হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।