ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৪, ২০ অক্টোবর ২০১৭

bangla news

লেভার কাপ জিতে নিল ফেদেরার-নাদালের ইউরোপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-২৫ ১:২৪:৫৯ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

প্রথমবারের মতো আয়োজিত লেভার কাপ টেনিসের শিরোপা জিতে নিল রজার ফেদেরার ও রাফায়েল নাদালের টিম ইউরোপ। কিংবদন্তি ফেদেরার ও নিক কিরিয়সের মধ্যকার ম্যাচের মধ্যদিয়ে এবারের আসরটির নিষ্পত্তি হয়। যেখনে পিছিয়ে থেকেও জয় তুলে নেন ফেদেরার।

অস্ট্রেলিয়ান কিংবদন্তি রড লেভারের স্মরণে চেক প্রজাতন্ত্রের প্রাগে অনুষ্ঠিত হয় এবারের আসরটি। যেখানে বিয়ন বর্গ ও জন ম্যাকেনরর নেতৃত্বে সিঙ্গেলস ও ডাবলস ম্যাচে মুখোমুখি হয় টিম ইউরোপ ও বাকি বিশ্ব।

আসররের নিয়ম অনুযায়ী যে দল আগে ১৩ পয়েন্ট পাবে, তাদের হাতেই শিরোপা উঠবে। আর নিজ দলের জয়ে এমনটি সম্ভব করে দিলেন ফেডএক্স খ্যাত সুইস তারকা ফেদেরার।

শেষ ম্যাচটিতে কিরিয়সের কাছে প্রথম সেটে ৪-৬ গেমে হেরে যান ফেদেরার। তবে পরের দুই সেটে দুর্দান্ত দাপট দেখিয়ে ৭-৬ ও ১১-৯ গেমে জিতে নেন। টিম ইউরোপ ১৫-৯ ব্যবধানে জিতে ট্রফির উৎসব করে।

এই আসরেই ক্যারিয়ারে প্রথমবারের মতো জুটি হয়ে খেলেন ফেদেরার ও নাদাল। যেখানে গত এক দশকের বেশি সময় ধরে দু’জন একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করে আসছেন। আর জুটি হয়ে খেলে জয়ও দেখে টেনিসের জীবন্ত কিংবদন্তিরা।

প্রীতি টুর্নামেন্ট তাই, জয়-পরাজয়ের কোনো প্রভাব পড়বে না এটিপি র‍্যাঙ্কিংয়ে। লেভার কাপের আগামী আসরটি যুক্তরাষ্ট্রের শিকাগোতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa