ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তৃতীয় ম্যাচেও অস্ট্রেলিয়ার শোচনীয় হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
তৃতীয় ম্যাচেও অস্ট্রেলিয়ার শোচনীয় হার ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও হারলো বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। বাংলাদেশ সফর শেষে ভারত গিয়েও এখন পর্যন্ত কোনো জয়ের দেখা পায়নি স্টিভ স্মিথের দল। তিন ম্যাচের তিনটিতেই জিতে ৩-০ তে লিড নেওয়া ধোনি-কোহলির ভারত দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো। তৃতীয় ম্যাচে টিম ইন্ডিয়া ৫ উইকেটে জয় পেয়েছে।

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে সিরিজ বাঁচানোর ম্যাচে টস জিতে আগে ব্যাট করা অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তোলে ২৯৩ রান। স্বাগতিক ভারতকে ২৯৪ রানের টার্গেট ছুঁড়ে দেয় অজিরা।

 জবাবে ৪৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে ভারত।

গত জুনে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলা অস্ট্রেলিয়ার ওপেনার অ্যারন ফিঞ্চ ভারতের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে খেলতে নামেন। সিরিজে প্রথমবারের মতো নেমেই তুলে নেন ক্যারিয়ারের অষ্টম ওয়ানডে সেঞ্চুরি। দলকে বেশ ভালো অবস্থানে রাখতে ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথও দারুণ ব্যাট করেছেন। ব্যাটিংয়ে নেমে ওপেনার ওয়ার্নার ৪৪ বলে করেন ৪২ রান। ফিঞ্চের ১২৪ রানের ইনিংসটি সাজানো ছিল ১২টি চার আর ৫টি ছক্কায়। স্মিথ ৭১ বলে ৬৩ রান করে সাজঘরে ফেরেন। গ্লেন ম্যাক্সওয়েল ৫, ট্রেভিস হেড ৪, পিটার হ্যান্ডসকম্ব ৩ রান করেন। মার্কাস স্টইনিস ২৭ রানে অপরাজিত থাকেন।

ভারতের জাসপ্রিত বুমরাহ এবং কুলদীপ যাদব দুটি করে উইকেট নেন। ভুবেনশ্বর কুমার কোনো উইকেট না পেলেও একটি করে উইকেট দখল করেন যুভেন্দ্র চাহাল এবং হারদিক পান্ডে।

২৯৪ রানের টার্গেটে ভারতের ওপেন করতে নামেন আজিঙ্কা রাহানে আর রোহিম শর্মা। দুই ওপেনার তুলে নেন ১৩৯ রান। রোহিত শর্মা ৬২ বলে ৬টি চার আর ৪টি ছক্কায় করেন ৭১ রান। রাহানে ৭৬ বলে ৯টি বাউন্ডারিতে ৭০ রানের ইনিংস সাজান। তিন নম্বরে নামা দলপতি কোহলি ৩৫ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন। মাঝে কেদার যাদব ব্যক্তিগত ২ রানে বিদায় নেন।

ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা ভারতের অলরাউন্ডার হারদিক পান্ডে আর মনিষ পান্ডে দলকে টেনে নেন। দলীয় ২০৬ রানের মাথায় চতুর্থ উইকেট হারালেও ভারতকে পথ হারাতে দেননি তারা। দলীয় ২৮৪ রানে বিচ্ছিন্ন হয় এই জুটি। হারদিক পান্ডে ৭২ বলে ৫টি চার আর ৪টি ছক্কায় করেন ৭৮ রান। মনিষ পান্ডে ৩২ বলে ৬টি বাউন্ডারিতে ৩৬ রানে অপরাজিত থাকেন। ধোনি অপরাজিত থাকেন ৩ রানে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।