ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

তুর্কমেনিস্তানে পঞ্চম হলেন বাংলাদেশের রাজীব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
তুর্কমেনিস্তানে পঞ্চম হলেন বাংলাদেশের রাজীব ছবি: সংগৃহীত

তুর্কমেনিস্তানের আসখাবাদে অনুষ্ঠিত ৫ম এশিয়ান ইনডোর এন্ড মার্শাল আর্টস গেমস ২০১৭ এর পুরুষ একক দাবা ইভেন্টে বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব পঞ্চম স্থান লাভ করার গৌরব অর্জন করেছেন।

রাজীব এবং অন্য তিন জন খেলোয়াড় ৭ খেলায় ৫ পয়েন্ট করে নিয়ে ব্রোঞ্জ মেডেলের জন্য টাই করেন। টাই-ব্রেকিং পদ্ধতির কাট ওয়ান বুশলজ স্কোর ২৭ নিয়ে ভারতের গ্র্যান্ড মাস্টার কৃষ্ণান শশীকিরন তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক পান।

২৫.৫ করে বুশলজ স্কোর নিয়ে কিরগিজস্তানের গ্র্যান্ড মাস্টার মারকভ মিখাইল চতুর্থ, রাজীব পঞ্চম এবং ২৫ স্কোর নিয়ে ইরানের গ্র্যান্ড মাস্টার ইদানি পোয়া ষষ্ঠ হন।

এই গ্রুপে বাংলাদেশের অপর খেলোয়াড় গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ৭ খেলায় ৪ পয়েন্ট নিয়ে ১৭তম হন। অপরদিকে মহিলা বিভাগে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা ৭ খেলায় ৪ পয়েন্ট নিয়ে ১৪তম এবং মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ৩ পয়েন্ট নিয়ে ২৬তম হন।

রোববার (২৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত সপ্তম বা শেষ রাউন্ডের পুরুষ বিভাগের খেলায় রাজীব ভিয়েতনামের গ্র্যান্ড মাস্টার দাও দিয়েন হাইকে পরাজিত করেন এবং রাকিব কাজাখস্তানের গ্র্যান্ড মাস্টার যুমায়েভ রিনাতের সাথে ড্র করেন। মহিলা বিভাগে লিজা ইন্দোনেশিয়ার মহিলা গ্র্যান্ড মাস্টার আওলিয়া মাদিনা ওয়ারদার কাছে ও শিরিন তুর্কমেনিস্তানের ফিদে মাস্টার হালায়েভা বাহারের কাছে হেরে যান।

পুরুষ বিভাগে এশিয়ার ২৩টি দেশের ১৭ জন গ্র্যান্ড মাস্টার ও ১০ জন আন্তর্জাতিক মাস্টার সহ ৪৪জন খেলোয়াড় এবং মহিলা বিভাগে ২১টি দেশের ৩ জন গ্র্যান্ড মাস্টার, ৬ জন আন্তর্জাতিক মাস্টার, ৬ জন মহিলা গ্র্যান্ড মাস্টার ও ৪ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ৩৯জন খেলোয়াড় অংশ নেন। পুরুষ বিভাগে ভিয়েতনামের গ্র্যান্ড মাস্টার লি কুয়াং লিয়েম স্বর্ণ পদক ও একই পয়েন্ট নিয়ে চিনের গ্র্যান্ড মাস্টার লু সাংলেই রৌপ্য পদক এবং মহিলা বিভাগে চিনের বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার তান জংগেই স্বর্ণ, সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে চিনের গ্র্যান্ড মাস্টার লেই তিঙ্গজেই রৌপ্য ও কাজাখস্তানের আন্তর্জাতিক মাস্টার সাদুয়াকাসোভা দিনারা ব্রোঞ্জ পদক পান।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।