ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাদা পোশাকে ধারাবাহিকতায় সাব্বির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
সাদা পোশাকে ধারাবাহিকতায় সাব্বির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দক্ষিণ আফ্রিকার কন্ডিশন অনেকটা বাংলাদেশের মতোই বলে জানিয়েছেন টাইগারদের মিডলঅর্ডারের ব্যাটসম্যান সাব্বির রহমান। ক্রমেই নিজেকে সাদা পোশাকে মেলে ধরা সাব্বিরের উপর নির্বাচকদের আস্থা আছে বলেই কোটি কোটি টাইগারপ্রেমীও চোখ রাখবেন তার ওপর।

মাত্র আটটি টেস্ট খেলার অভিজ্ঞতা নিয়ে এই প্রথম দ. আফ্রিকায় টেস্ট খেলবেন সাব্বির। ওয়েলিংটন, ক্রাইস্টচার্চ, হায়দ্রাবাদ আর কলম্বোর ভেন্যুতে চারটি টেস্ট খেলা সাব্বির সাদা পোশাকে ৩১.৫৭ গড়ে রান তুলেছেন।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে অপরাজিত ৫৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেছেন ৬৭ রান।

একমাত্র প্রস্তুতি ম্যাচটি তিন দিনের হলেও দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে বেশ ভালোই মানিয়ে নিতে পেরেছেন বলে মনে করেন সাব্বির। স্থানীয় গণমাধ্যমে তিনি জানান, ‘এখানকার আবহাওয়া বাংলাদেশের মতোই। তবে একটু ঠাণ্ডা আছে। মানিয়ে নেওয়ার জন্য আমরা যথেষ্ট অনুশীলন করেছি। আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। ইনশাআল্লাহ, প্রথম টেস্টে ভালো করব, ভালো ফল হবে। ’

ঢাকা ও চিটাগংয়ে বাকি চারটি টেস্ট খেলা এই টপঅর্ডারের নামের পাশে আছে চারটি হাফ-সেঞ্চুরি। অভিষেকেই ইংল্যান্ডের বিপক্ষে খেলেছেন অপরাজিত ৬৪ রানের ইনিংস। নিউজিল্যান্ডে অপরাজিত ৫৪ রান করার পর একই ম্যাচের পরের ইনিংসে করেছেন ৫০ রান। সবশেষ চিটাগংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৬ রানের একটি ইনিংস খেলেছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।