ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ড্র’র পথে যাচ্ছে তিনটি ম্যাচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
ড্র’র পথে যাচ্ছে তিনটি ম্যাচ ড্র’র পথে যাচ্ছে তিনটি ম্যাচ

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে চলমান জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক হিসেবে রাজশাহী আতিথ্য দিয়েছে চট্টগ্রাম বিভাগকে। চতুর্থ বা শেষ দিন মাঠে নামার আগে অনেকটা ড্র’র পথে এগুচ্ছে দ্বিতীয় স্তরের ম্যাচটি।

বৃষ্টিতে প্রথম দুই দিনে সেখানে খেলা হয় ১৩৯ ওভার। তৃতীয় দিন খেলা হয়েছে।

১৪২.৫ ওভার ব্যাটিং করে চট্টগ্রাম ৪৩২ রান তুলে অলআউট হয়। নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩৯ ওভারে ১ উইকেট হারিয়ে রাজশাহী ১৪৭ রান তুলেছে।

ব্যাটিংয়ে নেমে চট্টগ্রামের ওপেনার ইমরুল করিম ১৮ আর মাহবুবুল করিম ২২ রানে বিদায় নেন। তাসামুল হকের ব্যাট থেকে আসে ৩৭ রান। সর্বোচ্চ ৯৪ রানের ইনিংস খেলেন ইয়াসির আলি। দলপতি ইরফান শুক্কুর করেন ৬৫ রান। এছাড়া, সাজ্জাদুল হক ৬৮, সাইফুদ্দিন ২, ইফতেখান সাজ্জাদ ৪৩ রান করে বিদায় নেন। ৪৪ রানে সাজঘরে ফেরেন কাজি কামরুল এবং ১১ রানে বিদায় নেন মেহেদি হাসান রানা।

স্বাগতিক রাজশাহীর শরিফুল ইসলাম তিনটি উইকেট নেন। নাজমুল হোসেন, সাকলাইন সজীব দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান ফরহাদ রেজা এবং সাঞ্জামুল ইসলাম।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার মাইশুকুর রহমান ৩৬ রানে বিদায় নিলেও আরেক ওপেনার জহুরুল ইসলাম ৭৫ এবং নাজমুল হোসেন ২৫ রানে অপরাজিত থাকেন।

এদিকে, দিনের অপর ম্যাচে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে কক্সবাজারের টায়ার টু’র ঢাকা মেট্রো এবং সিলেট বিভাগের মধ্যকার ম্যাচটির তৃতীয় দিন। তিন দিনে কোনো বলই মাঠে গড়ায়নি। এছাড়া, প্রথম দুই দিন বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা বিভাগ এবং রংপুর বিভাগের ম্যাচটি মাঠ ভেজা থাকার কারণে পরিত্যক্ত ঘোষণা করা হলেও তৃতীয় দিন খেলা হয়েছে ১৭ ওভার। তাতে রংপুর বিনা উইকেটে ৪৯ রান তুলেছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।