ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

টেনিস

প্রথমবার জুটি হয়ে খেললেন ফেদেরার-নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
প্রথমবার জুটি হয়ে খেললেন ফেদেরার-নাদাল প্রথমবার জুটি হয়ে খেললেন ফেদেরার-নাদাল-ছবি:সংগৃহীত

টেনিসের দুই জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। তাদের একই সঙ্গে জুটি হয়ে খেলার ইচ্ছে ছিলো বেশ পুরোনো। তবে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ না হলেও প্রীতি টুর্নামেন্টে কোর্ট শেয়ার করলেন দুই তারকা।

চেক প্রজাতন্ত্রের প্রাগে অনুষ্ঠিত হচ্ছে লেভার কাপ। যেখানে টিম ইউরোপ ও বাকি বিশ্ব লড়ছে।

তিন দিনের এই টুর্নামেন্টে সিঙ্গেলস ছাড়াও রয়েছে ডাবলস ম্যাচ। আর এই ডাবলসেই এক সঙ্গে খেলার সুযোগ পেলেন ৩৫টি গ্র্যান্ড স্ল্যামের এই মালিকরা।

ফেদেরার-নাদাল জুটি লড়েন জ্যাক শক ও স্যাম কুয়েরি জুটির বিপক্ষে। যেখানে প্রথম সেট ৬-৪ ব্যবধানে জিতে নেন ইতিহাসের সেরা তারকারা। তবে দ্বিতীয় সেট ৬-১ ব্যবধানে হারলে জমে উঠে ম্যাচ। কিন্তু শেষ সেটে টাইব্রেকারে ১০-৫ সেটে জিতে নেন ফেডএক্স ও রাফা।

প্রীতি টুর্নামেন্ট তাই, জয়-পরাজয়ের কোনো প্রভাব পড়বে না এটিপি র‍্যাঙ্কিংয়ে। তবু দর্শকের কমতি ছিল না প্রাগে। শুক্রবার শুরু হওয়া তিন দিনব্যাপী এই টুর্নামেন্টে ৯-৭ ব্যবধানে এগিয়ে আছে টিম ইউরোপ। নিজেদের একক ম্যাচেও জিতেছেন টেনিসের দুই জীবন্ত কিংবদন্তি।

এই টুর্নামেন্টে ইউরোপীয় দলের অধিনায়ক টেনিসের আরেক কিংবদন্তি বিয়ন বর্গ। অন্যদিকে, টিম ওয়ার্ল্ডের অধিনায়ক জন ম্যাকেনরো। টুর্নামেন্ট জিততে আর ৪ পয়েন্ট দরকার ইউরোপের। আজ শেষ হচ্ছে এই টুর্নামেন্ট।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।