ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

শুরু হচ্ছে ক্রিকেট ফেস্টিভ্যাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
শুরু হচ্ছে ক্রিকেট ফেস্টিভ্যাল শুরু হচ্ছে ক্রিকেট ফেস্টিভ্যাল

আজ (২৪ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে ক্রিকেট নিয়ে আয়োজিত উৎসব বাংলাদেশ ক্রিকেট ফেস্টিভ্যাল ২০১৭। বাংলাদেশ ক্রিকেটের নিখাদ সমর্থকদের সংগঠন বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন (বিসিএসএ) এর উদ্যোগে উৎসবটি আয়োজিত হচ্ছে দুই বছর পর।

এবারের আয়োজনটির পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে বিপিএলের জনপ্রিয় দল এবং রংপুর অঞ্চলের প্রতিনিধিত্বকারী ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্স।

‘বাংলাদেশ ক্রিকেট ফেস্টিভ্যাল ২০১৭’ নামের এই উৎসব অনুষ্ঠিত হবে রোববার (২৪ সেপ্টেম্বর) থেকে বুধবার (২৭ সেপ্টেম্বর) পর্যন্ত।

উৎসবটি বসছে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে উৎসবটি।

এবারের আয়োজনের সবচেয়ে বড় আকর্ষণ হিসেবে থাকছে ক্রিকেট স্মারক প্রদর্শনী। ক্রিকেট স্মারক সংরক্ষণ করছেন- বাংলাদেশের এমন ক্রিকেটপ্রেমীরা অংশ নিতে পারবেন এই প্রদর্শনীতে। দুর্লভ সংগ্রহশালা নিয়ে এই উৎসবে হাজির হবেন বাঘা বাঘা ক্রিকেট স্মারক সংগ্রাহকরা।  

এছাড়াও চারদিনব্যাপী আয়োজনে থাকছে দেশসেরা ক্রিকেট সমর্থক ও ক্রিকেট বিষয়ক ফেসবুক গ্রুপগুলোকে নিয়ে পৃথক দুটি সেমিনার, ক্রিকেট সাংবাদিকতা, প্রেজেন্টেশন ও ধারাভাষ্য বিষয়ক আলোচনা এবং সমর্থকদের জন্য তারকাদের বিশেষ অটোগ্রাফ সেশন। উৎসবে অংশ নেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলগুলোও।

এর আগে ২০১৪ ও ২০১৫ সালেও সফলভাবে ব্যতিক্রমধর্মী এই উৎসবের আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন। তৃতীয়বারের মতো আয়োজনকে সফল করে তুলতে শেষ মুহূর্তের কাজে ব্যস্ত রয়েছেন সংগঠনটির সদস্যরা। একাধিক সদস্যর সাথে আলাপকালে জানান, আগের দুই আয়োজনের চেয়ে এবারের আয়োজন দেশের ক্রিকেট সমর্থকদের মনে একটু ভিন্ন মাত্রা যোগ করবে বলে প্রত্যাশা তাদের।

ব্যতিক্রমধর্মী এই উৎসব উপলক্ষে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে খোলা হয়েছে একটি ইভেন্ট। উৎসবে অংশ নিতে আগ্রহী ক্রিকেটপ্রেমীরা নিজেদের অংশগ্রহণের ব্যাপারে জানান দেওয়ার পাশাপাশি বন্ধুদেরও আমন্ত্রণ জানাতে পারবেন এই ইভেন্টে। এছাড়া উৎসবের সর্বশেষ খবরাখবর, অনুষ্ঠানের সূচি প্রভৃতি জানা যাবে ইভেন্টের টাইমলাইনে।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।