ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চালকের আসনে মাশরাফি-বিজয়দের খুলনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
চালকের আসনে মাশরাফি-বিজয়দের খুলনা ছবি: সংগৃহীত

চলমান জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে সুবিধাজনক স্থানে থেকে দ্বিতীয় দিন শেষ করলো মাশরাফি, রাজ্জাক, বিজয়, তুষার ইমরানদের খুলনা বিভাগ। বরিশাল বিভাগের বিপক্ষে ২৭৩ রানে এগিয়ে খুলনা।

আগে ব্যাট করে খুলনা সবক’টি উইকেট হারিয়ে ৪৪৪ রানে থামে। শতক হাঁকান তুষার ইমরান আর মেহেদি হাসান।

বরিশালের মনির হোসেন একাই ৭টি উইকেট তুলে নেন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় লিগের প্রথম স্তরের (টায়ার ওয়ান) ম্যাচে মুখোমুখি দুই দল। আগে ব্যাটিংয়ে নামা খুলনার ওপেনিংয়ে নামেন প্রথম ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান এনামুল হক বিজয় এবং সেঞ্চুরিয়ান রবিউল ইসলাম রবি। রবি ব্যক্তিগত ৩ রানে বিদায় নেন। আর বিজয়ের ব্যাট থেকে আসে ৩৬ রান। দলীয় ৪৬ রানে দুই ওপেনারকে হারায় খুলনা।

এরপরই জুটি গড়েন মেহেদি হাসান এবং তুষার ইমরান। দলীয় ৩১৮ রানে এই জুটি বিচ্ছিন্ন হয় তুষারের বিদায়ে। প্রথম শ্রেণির ম্যাচে ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি হাঁকান তুষার। ১৯৬ বলে ১৬টি চার আর একটি ছক্কায় তিনি করেন ১৩২ রান। মেহেদি হাসান ২৯০ বলে ১৬টি চার আর দুটি ছক্কার সাহায্যে ১৭৭ রান করেন। ক্যারিয়ারে এটি তার তৃতীয় সেঞ্চুরি। মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ২০ রান। ৩৩ রান করে সাজঘরে ফেরেন নুরুল হাসান সোহান।

বরিশালের মনির হোসেন ৭টি, কামরুল ইসলাম রাব্বি একটি আর তানভীর ইসলাম দুটি করে উইকেট নেন।

ব্যাটিংয়ে নেমে ১৭১ রানে ৬ উইকেট হারায় বরিশাল। ওপেনার আবু সায়েমকে ০ রানে ফিরিয়ে দেন মাশরাফি। আল আমিন হোসেন, আবদুর রাজ্জাক দুটি করে আর মেহেদি হাসান একটি করে উইকেট তুলে নেন। বরিশালের সালমান ৩২, রাফসান অপরাজিত ৫৮ আর নুরুজ্জামান ৫২ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।