ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোনো বিশ্রাম পাবেন না মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
কোনো বিশ্রাম পাবেন না মেসি স্ত্রী-সন্তান সহ মেসি

লা লিগায় নতুন মৌসুমে পাঁচটি ম্যাচ শেষ করেছে লিওনেল মেসির বার্সেলোনা। মেসির দুর্দান্ত পারফর্মে শতভাগ জয়ে উড়ছে কাতালানরা। পাঁচ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিয়াল যতগুলো গোল করেছে তা একাই করে দেখিয়েছেন মেসি।

তবে, দারুণ ছন্দে থাকা মেসিকে এখনই বিশ্রাম দেওয়ার কথা ভাবছেন না বার্সার কোচ আর্নেস্টো ভালভার্ডে।

এই মৌসুমে মোট ১৭ বার গোল উদযাপনে মাতে ভালভার্ডের শিষ্যরা।

সবশেষ ন্যু ক্যাম্পে ৬-১ ব্যবধানে বিধ্বস্ত হয় এইবার। একাই চারটি গোল করেন মেসি। ৯ গোল নিয়ে লিগের টপস্কোরার বার্সার প্রাণভোমরা। সব প্রতিযোগিতা মিলিয়ে সংখ্যাটা ১২।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১টায় শিরোপা পুনরুদ্ধারের মিশনে দুর্দান্ত বার্সাকে আতিথ্য দেবে জিরোনা। চার দিন পর স্পোর্তিংয়ে বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ পর্বের ম্যাচ। ব্যস্ত সূচি থাকলেও মেসিকে আলাদাভাবে কোনো বিশ্রাম দিতে চাইছেন না বার্সা কোচ। ভালভার্ডে জানিয়েছেন, ‘যে খেলোয়াড় দলের প্রাণ, একাই চার গোল করে তাকে বসিয়ে রাখার মতো কোচ আমি নই। আমার জানা আছে সামনে অনেক ব্যস্ত সূচি। কিন্তু, মেসির গোল সংখ্যা বাড়িয়ে নেওয়ার পথে আমরা কোনো বাধা রাখতে চাইছি না। আমরা এটাকে এভাবেই চলতে দিতে চাই। ’

বার্সার নতুন এই কোচ আরও যোগ করেন, ‘আমার মনে হয়, মেসি সবসময় গোলের জন্য এমন উচ্চাকাঙ্ক্ষী থাকে। আপনারা দেখেছেন সে ম্যাচে কি করছে, তার মতো খেলোয়াড় অসাধারণ। গোলদাতা হিসেবে সে ম্যাচের ভাগ্য গড়ে দেয়। আর আমরা এটাই চাই। ’

পাঁচ ম্যাচের মধ্যে দু’বার হ্যাটট্রিক আদায় করে নিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। এর আগে হোম ম্যাচেই নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলের বিপক্ষে তিনবার লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন আইকন। জোড়া গোল আসে আলাভেসের বিপক্ষে। রিয়াল বেটিস ও গেতাফে ম্যাচে গোল না পেলেও ছিলেন কেন্দ্রবিন্দুতে। বেটিসের বিপক্ষে লিগ ওপেনার ম্যাচে তো তিনটি শট প্রতিহত করে গোলপোস্ট।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।