ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আশাবাদী তামিম, তবুও শঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
আশাবাদী তামিম, তবুও শঙ্কা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবালের অনাকাঙ্ক্ষিত ইনজুরি কিছুটা দুশ্চিন্তায় রেখেছে। মূল সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারবেন কি না সেটি নিয়েও শঙ্কা। তবে, আশার কথা হলো প্রথম ম্যাচ নিয়ে আশাবাদী তামিম নিজেই।

বিশ্রাম নেওয়ায় টেস্ট সিরিজে সাকিব নেই, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে তামিমও অনুপস্থিত থাকলে সেটি বাংলাদেশের জন্য হতে চলেছে বিরাট এক দুঃসংবাদ।

গত বুধবার সাউথ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে খেলার সময় ইনিংসের চতুর্থ ওভারে ইনজুরির শিকার হন তামিম।

তার বামপায়ের পেশিতে ‘গ্রেড ওয়ান টিয়ার’ ধরা পড়েছে। এমন ইনজুরি সারতে নূন্যতম সাত থেকে দশ দিন সময় প্রয়োজন।

আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। হাতে আরও ৫ দিনের মতো সময় পাচ্ছেন তামিম। অবশ্য ইনজুরির কারণে এখনই আশাহত হচ্ছেন না টাইগার এই ওপেনার। তিনি জানিয়েছেন, ‘বুঝতে পারছি না চোট কতটা গুরুতর। স্ক্যান করানো হবে। রিপোর্ট হাতে পেলে বুঝতে পারব। কিন্তু, প্রথম ম্যাচ নিয়ে আমি আশাবাদী। বলতে পারেন খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি। সবটাই নির্ভর করছে আমি কতটা দ্রুত সেরে উঠতে পারি। আগামী দু-একদিনের মধ্যে বুঝতে পারব কতটা দ্রুত সেরে উঠছি। ’

সাম্প্রতিক সময়ে তামিম আছেন ক্যারিয়ারের সেরা ফর্মে। ঢাকা টেস্টে অস্ট্রেলিয়াকে হারানোর পেছনে তামিমের ব্যাট ভূমিকা রাখে। ন্যূনতম সাত দিনও যদি লাগে সুস্থ হতে, তাতে প্রথম টেস্টে তামিমের নামার সুযোগ নেই। সে ক্ষেত্রে ২৮ তারিখ থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে তামিমকে ছাড়াই নামতে হতে পারে মুশফিকুর রহিমদের।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।