ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ছেলের বিপক্ষে মাঠে নামছেন জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
ছেলের বিপক্ষে মাঠে নামছেন জিদান ছেলের বিপক্ষে মাঠে নামছেন জিদান-ছবি:সংগৃহীত

রিয়াল মাদ্রিদকে টানা দ্বিতীয় লা লিগার শিরোপা জেতাতে মরিয়া কোচ জিনেদিন জিদান। অন্যদিকে নিজ দল দেপোর্তিভো আলাভেসকে অবনমন থেকে রক্ষা করার দায়িত্ব নিয়ে খেলবেন জিদান পুত্র এনজো।  তবে আলাদা ম্যাচে নয়, পিতা বনাম পুত্র ম্যাচে নামছেন প্রথমবারের মতো।

এনজো ফার্নান্দেজের পরিচয় তিনি জিদানের বড় ছেলে!  তাই লা লিগার ম্যাচে আজ (২৩ সেপ্টেম্বর) আকর্ষণের কেন্দ্রে পিতা বনাম পুত্র দ্বৈরথ। বাংলাদেশ সময় রাত পৌনে নয়টায় আলাভেসের মাঠ স্তাদিও ডি মেন্ডিজোরোজাতে খেলতে যাবে রিয়াল।

এই এনজোর উত্থান কিন্তু রিয়ালের জুনিয়র দল থেকেই। গত মৌসুমেই তাকে সিনিয়র দলে নিয়ে আসেন জিদান। কিন্তু মাত্র চার মাস আগেই রিয়াল ছেড়ে আলাভেসে চুক্তি সই করেন। আর এ ম্যাচের আগে তিনি বলেন, ‘অদ্ভুত অনুভূতি হচ্ছে। আমার কাছে এটা বিশেষ ম্যাচ। বাবা অসাধারণ ফুটবলার ছিলেন। সব সময় তাকে অনুসরণ করার চেষ্টা করি। বাবা আমার কাছে উদাহরণ। ’

এদিকে ম্যাচের আগে ছেলে এনজোই যে জিদানের উদ্বেগের কারণ সেটা খোলাখুলিই জানিয়েছেন জিদান, ‘এনজোর জন্য আমি গর্বিত। প্রচুর পরিশ্রম করে ও এই জায়গায় এসেছে। কিন্তু শনিবার মাঠে আমরা শত্রু। ওর জন্যই আমি একটু চিন্তিত। চাই না রিয়ালের বিপক্ষে এনজো গোল করুক। এই ম্যাচের আগে ছেলেকে কোনও পরামর্শও দেবেন না। এই মুহূর্তে আমি এনজোর কোচ নই। শুধুই বাবা। তাই এই ম্যাচের আগে ওকে কোনও পরামর্শ দেব না। ’

লিগে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে আট পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলে অষ্টম স্থানে রিয়াল। জিতেছে মাত্র দু’টো ম্যাচ।

এদিকে শনিবার রাতেই অ্যাওয়ে ম্যাচ জিরোনার বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠ স্তাদিও মিউনিসিপাল ডি মন্টিলিভিতে বাংলাদেশ সময় সোয়া একটায় নামবে বার্সা। এর আগে পাঁচ ম্যাচের সবকটিতেই জিতে ১৫ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে লিওনেল মেসিরা।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।