ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগান টি-২০ লিগ জিতে নিল ড্রাগনস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
আফগান টি-২০ লিগ জিতে নিল ড্রাগনস ছবি:সংগৃহীত

চার রানের জয়ে প্রথমবারের মতো আয়োজিত আফগানিস্তান টি-টোয়েন্ট লিগ শাপাগেজা ক্রিকেট লিগের শিরোপা নিশ্চিত করলো বান্দ-ই-আমির ড্রাগনস। মিস আনিকা নাইটসকে হারিয়ে ট্রফির উৎসব করে ড্রাগনস।

ড্রাগনসের ছুড়ে দেওয়ার ১৫৯ রানের টার্গেটে শেষ ওভারে নাইটসদের দরকার ছিলো ১২ রান। তবে সাত রান যোগ করতে পারায় তাদের কপালে হার জোটে।

অথচ শেষ তিন ওভারে যখন ৪২ রান প্রয়োজন ছিলো, তখন ১৮ ও ১৯তম ওভারে ১৫ রান করে নেয় নাইটসরা। কিন্তু শেষ ওভারে জিম্বাবুয়ের পেসার তেন্দাই চাতারার টাইট বোলিংয়ে জয় তুলে নেয় ড্রাগনস।

এর আগে প্রথমে ব্যাট করে ড্রাগনস নির্ধারিত ওভার শেষে সাত উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন জাভেদ আহমেদি। নাইটসের হয়ে জহির খান ৩১ রানের বিনিময়ে তিন উইকেট নেন। জবাবে নাইটসরা সাত উইকেট হারিয়ে ১৫৪ রান তুলতে সমর্থ হয়। সিকান্দার রাজা করে সর্বোচ্চ ৪০ রান। ড্রাগনসের জয়ে দারুণ ভূমিকা রাখেন আফগান স্পিনার রশিদ খান। চার ওভারে মাত্র ২২ রানের বিনিময়ে একটি উইকেট দখল করেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad