ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়া কাপ হকির দল ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এশিয়া কাপ হকির দল ঘোষণা ছবি: সংগৃহীত

অক্টোবরে ঢাকায় বসতে যাচ্ছে ১০ম এশিয়া কাপ হকির আসর। শুক্রবার (২২ সেপ্টেম্বর) এশিয়া কাপের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। তাতে বড় কোনো পরিবর্তন নেই।

আগামী ১২ থেকে ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে দশম পুরুষ এশিয়া কাপ হকি-২০১৭। ৩২ বছর পর এশিয়া কাপ হকির আয়োজক হয়েছে বাংলাদেশ।

মওলানা ভাসানী স্টেডিয়ামে শিরোপার জন্য লড়বে আটটি দল।

গত ফেব্রুয়ারিতে ঢাকায় অনুষ্ঠিত হকি ওয়ার্ল্ড লিগের রাউন্ড-২ এর দলে দুটি পরিবর্তন এনে এশিয়া কাপের দল ঘোষণা করে বাংলাদেশ হকি ফেডারেশন। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে আরো ৪ জনকে।

এই আসরকে সামনে রেখে বর্তমানে বিকেএসপিতে ক্যাম্প করছে বাংলাদেশ হকি দল। বিকেএসপিতে অনুশীলনরত হকি দল শুক্রবার নিজেদের মধ্যে একটি ম্যাচ খেলেছে। ঢাকা থেকে ম্যাচটি দেখতে গিয়েছিলেন নির্বাচক দল। পরে কোচ মাহবুব হারুনকে নিয়ে বসে ১৮ সদস্যের দল ঘোষণা করে কমিটি।

এশিয়া কাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন রাসেল মাহমুদ জিমি। বাংলাদেশের সর্বশেষ আন্তর্জাতিক আসর ওয়ার্ল্ড হকি লিগেও ঘরের মাঠে দলকে নেতৃত্ব দেন জিমি। তবে এশিয়া কাপের প্রস্তুতির শুরুতে তাকে প্রাথমিক দলে রাখা হয়নি। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছিল জিমি, মিমো, নিলয়দের বিরুদ্ধে। জিমির সহকারী করা হয়েছে জাতীয় দলে ফেরা ফরোয়ার্ড পুস্কর ক্ষিসা মিমোকে। মিমো-নিলয় দুই অভিজ্ঞ দলে ফেরায় হকি দলের আক্রমণভাগ আরও শক্তিশালী হলো।

৮ জাতির এ টুর্নামেন্টে এশিয়ার দুই পরাশক্তি ভারত, পাকিস্তান ও জাপানের সঙ্গে ‘এ’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে রয়েছে দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন ও ওমান। ১২ অক্টোবর মওলানা ভাসানী স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে। প্রতিযোগিতার অন্য সাতটি দল র‌্যাংকিংয়ে বাংলাদেশের থেকে এগিয়ে।

১৮ সদস্যের চূড়ান্ত দল:
অসিম গোপ, আবু সাইদ নিপ্পন, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ সিটুল, রেজাউল করিম বাবু, ইমরান হাসান পিন্টু, মামুনুর রহমান চয়ন, রুম্মান সরকার, নাইম উদ্দিন, হাসান যুবায়ের নিলয়, সারোয়ার হোসেন, কামরুজ্জামান রানা, রাসেল মাহমুদ জিমি (অধিনায়ক), পুস্কর খীসা মিমো (সহকারী অধিনায়ক), মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন।

ষ্ট্যান্ড বাই: বিপ্লব কুজুর (গোল কিপার), মাহবুব হোসেন, সোহানুর রহমান সবুজ, দ্বীন ইসলাম ইমন।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।