ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

তুষারের ২৪তম সেঞ্চুরি, মাহাদির তৃতীয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
তুষারের ২৪তম সেঞ্চুরি, মাহাদির তৃতীয় ছবি: সংগৃহীত - তুষার ইমরান

চলমান জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে সুবিধাজনক স্থানে থেকে প্রথম দিন শেষ করলো মাশরাফি, রাজ্জাক, বিজয়, তুষার ইমরানদের খুলনা বিভাগ। বরিশাল বিভাগের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে দিন শেষে ৩৪৮ রান তুলেছে খুলনা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় লিগের প্রথম স্তরের (টায়ার ওয়ান) ম্যাচে নেমেছিল দুই দল। আগে ব্যাটিংয়ে নামা খুলনার ওপেনিংয়ে নামেন প্রথম ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান এনামুল হক বিজয় এবং সেঞ্চুরিয়ান রবিউল ইসলাম রবি।

রবি ব্যক্তিগত ৩ রানে বিদায় নেন। আর বিজয়ের ব্যাট থেকে আসে ৩৬ রান। দলীয় ৪৬ রানে দুই ওপেনারকে হারায় খুলনা।

এরপরই জুটি গড়েন মাহাদি হাসান এবং তুষার ইমরান। দলীয় ৩১৮ রানে এই জুটি বিচ্ছিন্ন হয় তুষারের বিদায়ে। প্রথম শ্রেণির ম্যাচে ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি হাঁকান তুষার। ১৯৬ বলে ১৬টি চার আর একটি ছক্কায় তিনি করেন ১৩২ রান।

মাহাদি হাসান ২৬১ বলে ৭টি চারের সাহায্যে ১৬৫ রান করে অপরাজিত থাকেন। ক্যারিয়ারে এটি তার তৃতীয় সেঞ্চুরি। মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে অপরাজিত ৮ রান। বরিশালের কামরুল ইসলাম রাব্বি একটি আর তানভীর ইসলাম দুটি করে উইকেট নেন।

এদিকে, দিনের অপর ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম স্তরের আরেক ম্যাচে ঢাকা বিভাগ এবং রংপুর বিভাগের ম্যাচটির প্রথম দিন বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়। পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে কক্সবাজারের টায়ার টু’র ঢাকা মেট্রো এবং সিলেট বিভাগের মধ্যকার ম্যাচটির প্রথম দিন।

তবে, দেরীতে শুরু হলেও খেলা গড়িয়েছে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে। সেখানে স্বাগতিক হিসেবে রাজশাহী আতিথ্য দেয় চট্টগ্রাম বিভাগকে। ব্যাটিংয়ে নেমে চট্টগ্রাম ২ উইকেট হারিয়ে ৬৭ রান সংগ্রহ করেছে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।