ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সবার কাছে দোয়া চেয়েছেন রুবেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
সবার কাছে দোয়া চেয়েছেন রুবেল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

সতীর্থদের সঙ্গে যোগ দিতে দুবাই হয়ে দক্ষিণ আফ্রিকার পথে রুবেল হোসেন। ভিসা সংক্রান্ত জটিলতা কাটিয়ে শুক্রবার (২২ সেপ্টেম্বর) ঢাকা ছাড়েন বাংলাদেশ দলের তারকা পেসার। সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থানের সময় সোস্যাল মিডিয়ায় নিজের একটি ছবি শেয়ার করেন রুবেল। ক্যাপশনে লেখেন, ‘আলহামদুলিল্লাহ প্লিজ সবাই আমার জন্য দোয়া করবেন।

ছবি রুবেল হোসেনের ফেসবুক পেজ থেকে নেওয়ানির্ধারিত সময়ের প্রায় এক সপ্তাহ পর দ. আফ্রিকা যাচ্ছেন রুবেল। গত শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় হযরত শাহজালাল বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইনস কর্তৃপক্ষ রুবেলকে বিমানে তুলতে অস্বীকৃতি জানায়। এয়ারলাইনস কর্তপক্ষের দাবি, রুবেল হোসেন নামটি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনের কালো তালিকাভুক্ত।

দেশটির ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তা-সংক্রান্ত ছাড়পত্র না আসায় যেতে পারেননি রুবেল। ওইদিন দলের অন্যান্য সসদ্যদের সঙ্গে সফর সম্ভব না হওয়ায় ফিরে আসেন এ অভিজ্ঞ ফাস্ট বোলার।

মূলত, দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে রুবেল হোসেন নামে এক বাংলাদেশি কালো তালিকাভুক্ত। তার নাম ও জন্মতারিখ বাংলাদেশ ক্রিকেটের পেসার রুবেল হোসেনের সাথে মিলে যাওয়ায় অপ্রত্যাশিত ঝামেলায় পড়েন। বিলম্বের কারণে ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হওয়া তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে পারছেন না।

আগামী ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে। দ্বিতীয় ম্যাচ ৬ অক্টোবর থেকে। এরপর সীমিত ওভারের সিরিজে মুখোমুখি হবে দু’দল। তিনটি ওয়ানডে যথাক্রমে ১৫, ১৮, ২২ অক্টোবর। টেস্ট ও ওডিআই ম্যাচ সব বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে। ২৬ ও ২৯ অক্টোবর টি-টোয়েন্টি। প্রথমটি রাত ১০টায় পরেরটি সন্ধ্যা সাড়ে ৬টায়।

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ২৪ টেস্ট, ৭৭ ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৭ বছর বয়সী রুবেল। উইকেট যথাক্রমে ৩২, ৯৩, ১৪।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।