ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে কামিন্সের বিশ্রাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে কামিন্সের বিশ্রাম ছবি: সংগৃহীত

জশ হ্যাজেলউডের অনুপস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে অস্ট্রেলিয়ার পেস বোলিং অ্যাটাকে নেতৃত্ব দেন প্যাট কামিন্স। এখন ভারতের মাটিতে সীমিত ওভারের সিরিজের ব্যস্ততা। টানা খেলার মধ্যে থাকায় ইনজুরি এড়াতে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না কামিন্স। তার পরিবর্তে এখনো কারো নাম ঘোষণা করেননি নির্বাচকরা।

প্রথম দুই ওয়ানডে হেরে ধুঁকছে অজিরা। দুই ম্যাচে মাত্র ১টি উইকেট নেন কামিন্স। পাঁচ ম্যাচের সিরিজে টিকে থাকতে হলে ২৪ সেপ্টেম্বর ইন্দোরে ঘুরে দাঁড়ানো বিকল্প নেই।

পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজের (২৩ নভেম্বর প্রথম টেস্ট শুরু) জন্য নিজেকে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত করতে চোখ রাখছেন ২৪ বছর বয়সী এ পেসার। নাগপুরে আগামী ১ অক্টোবর পঞ্চম ও শেষ ওয়ানডে খেলে দেশে ফিরবেন কামিন্স।

বাড়তি সতর্কতার জন্য কামিন্সকে বিশ্রাম দিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এমনিতেই দলের মূল দুই ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও হ্যাজেলউড খেলার বাইরে। হোম সামারের ব্যস্ততা সামনে রেখে ইনজুরি থেকে সেরে ওঠে পূর্ণ ফিটনেস ফিরে পেতে কাজ করে যাচ্ছেন দু’জন।

কামিন্সের মূল ফোকাসটা এখন ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের প্রস্তুতিতে প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট শেফিল্ড শিল্ড সিজন ঘিরে (২৬ অক্টোবর শুরু)। কিন্তু নিউ সাউথ ওয়েলস ‍তাকে জেএলটি ওয়ানডে কাপের (২৭ সেপ্টেম্বর থেকে) শুরুতে পাচ্ছে না। যদি তারা ১৯ ও ২১ অক্টোবরের ফাইনালে উঠতে পারে তবে তাকে দেখা যাবে।

অজিদের জার্সিতে এখন পর্যন্ত ৫ টেস্ট, ৩৩ ওয়ানডে ও ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কামিন্স। উইকেট যথাক্রমে ২১, ৫৪, ২৩।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।