ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারকে মিস করছেন রাকিটিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
নেইমারকে মিস করছেন রাকিটিচ ছবি: সংগৃহীত

নেইমারের শূন্যতা ভুলে মানিয়ে নিয়েছে বার্সেলোনা। লা লিগায় টানা পাঁচ ম্যাচেই জয়ের ধারাবাহিকতা সেটিই প্রমাণ করে। কিন্তু, সাবেক সতীর্থকে এখনো মিস করছেন ইভান রাকিটিচ। রেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে নেইমারকে পিএসজির কাছে ছেড়ে দেওয়াটাকে বার্সার ‘খারাপ সিদ্ধান্ত’ বলছেন এ ক্রোয়েশিয়ান মিডফিল্ডার।

ন্যু ক্যাম্প থেকে ব্রাজিলিয়ান সেনসেশনের প্রস্থানে হতাশই হয়েছিলেন রাকিটিচ। অবশ্য বার্সার কিছু করারও ছিল না।

ক্লাবের ইচ্ছার বিরুদ্ধেই প্যারিসে পাড়ি জমান পেলের উত্তরসূরি। রিলিজ ক্লজের পুরো ২২২ মিলিয়ন ইউরো দিয়ে অনেক নাটকীয়তার পর নেইমারকে ভাগিয়ে নেয় ফ্রেঞ্চ জায়ান্টরা।

বিশ্ব ফুটবলে অন্যতম শীর্ষ পারফর্মার ২৫ বছর বয়সী নেইমার। দ্রুততম সময়ের তার ঘাটতি পূরণ করার চেষ্টা করে বার্সা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে স্প্যানিশ সুপার ‍কাপে ভরাডুবির পরই যেন স্বরূপে ফেরে কাতালানরা। লা লিগার শিরোপা পুনরুদ্ধারে দুর্দান্ত গতিতে ছুটছে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন লিওনেল মেসি। ৫ ম্যাচে দুই হ্যাটট্রিকে একাই রিয়ালের সমান ৯টি গোল করেছেন আর্জেন্টাইন আইকন।

সামার ট্রান্সফার উইন্ডোতে নেইমারের বিদায়ে তারই স্বদেশী পাওলিনহো, উঠতি ফ্রেঞ্চ ফরোয়ার্ড ওসমান ডেম্বেলেকে নিশ্চিত করে বার্সা। নেইমারের ১১ নম্বর জার্সি গায়ে জড়ান ডেম্বেলে। কিন্তু তিন ম্যাচের মাথায় হ্যামস্ট্রিং ইনজুরির কারণে তিন থেকে চার মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন প্রতিভাবান এ ফরোয়ার্ড।

রাকিটিচের কথায় আসা যাক। নেইমারকে ভীষণ মিস করছেন তিনি। ‘বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস’কে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি, এটা আসলেই কঠিন ছিল, শুধুমাত্র অন্যতম সেরা খেলোয়াড় বলেই নয়, আমার কাছে নেইমার একজন বড় মানুষ। আমাদের ড্রেসিংরুমের জন্য সে খুবই গুরুত্বপূর্ণ ছিল এবং আমার কাছে ফুটবলে সে অন্যতম সেরা ব্যক্তিত্ব। তাই আমি মনে করি এটা (নেইমারকে রেকর্ড ট্রান্সফার ফি’তে বিক্রি) খারাপ সিদ্ধান্ত ছিল কারণ আমি তাকে আমার টিমে পেতে পছন্দ করবো। ’

বার্সায় চার মৌসুম কাটিয়েছেন নেইমার। সব মিলিয়ে ১৮৬ ম্যাচে গোল করেছেন ১০৫টি। তার অভাব পূরণ করাটা মোটেও সহজ নয়। কিন্তু রাকিটিচ এও স্বীকার করছেন যে ক্লাবকে এটি মেনে নিতে হবে এবং তার সিদ্ধান্তের প্রতি সম্মান রাখতে হবে।

‘আমাদেরকে নেইমারের চলে যাওয়ার সিদ্ধান্তটাকে সম্মান করতে হবে। যদি একটি টিম তাকে কিনতে পারে এবং সে বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেয় আমাদের এটিকে সম্মান প্রদর্শন করতে হবে এবং তার জন্য শুভকামনা জানাতে হবে। ’

‘আশা করি নেইমার আরও প্রচুর গোল করবে এবং প্যারিসে সুখে থাকবে। কিন্তু এখন আমাদেরকে অবশ্যই নেইমারকে ছাড়া নিজেদের মতো করে এগিয়ে যেতে হবে এবং সবাই একত্রে শক্তিশালী থাকার বিকল্প নেই। ’-যোগ করেন রাকিটিচ।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad