ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টি অপেক্ষা বাড়ালো গেইলদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
বৃষ্টি অপেক্ষা বাড়ালো গেইলদের বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় ম্যাচ

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজে ক্যারিবীয়দের সামনে ছিল ঘুরে দাঁড়ানোর মিশন। দু’দিন আগে ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে সাত উইকেটে হেরে যায় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচে কোনো রেজাল্ট না হলে অপেক্ষায় থাকতে হচ্ছে ক্রিস গেইলদের।

আগে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। তবে, ২.২ ওভারে বিনা উইকেটে ২১ রান তোলার পর মাঠ ত্যাগ করতে হয় ইংলিশদের।

বৃষ্টিতে পরে আর কোনো বল মাঠে না গড়ালে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

নিজের জন্মদিনে ২৭১তম ওয়ানডে খেলার অপেক্ষায় ছিলেন গেইল। ওয়ার্ল্ড ক্রিকেটের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যান ৩৮-এ পা রেখেছেন। কিন্তু ম্যাচের আগে বাধ সাধে হ্যামস্ট্রিং ইনজুরি। তাই ক্রিস গেইলকে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচের চ্যালেঞ্জে নামে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৫ বিশ্বকাপের পর চলতি সিরিজের প্রথম ওডিআইতে প্রত্যাবর্তন হয় গেইলের। খেলেন ২৭ বলে ৩৭ রানের ইনিংস।

সিরিজে ফেরার ম্যাচে গেইলের অনুপস্থিতি দলের জন্য একটা বড় ধাক্কাই ছিল। তার জায়গায় ওপেনিংয়ে সুযোগ পান কাইল হোপ। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ট্রেন্ট ব্রিজে ম্যাচ শুরুর আগে নাকি গেইলকে দেখে বোঝার উপায় ছিল না যে তিনি জন্মদিনের ম্যাচ মিস করতে যাচ্ছেন!

প্রসঙ্গত, প্রথম ওয়ানডেতে হেরে কপাল পুড়ে ও. ইন্ডিজের। ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার লক্ষ্য থেকে ছিটকে যায় তারা। এখন আগামী বছর বাছাইপর্বের বাধা পেরোতে হবে। এই সুবাদে অষ্টম ও শেষ দল হিসেবে ওয়ার্ল্ডকাপের টিকিট পেয়ে যায় শ্রীলঙ্কা।

আগামী ৩০ সেপ্টেম্বরের র‌্যাংকিংয়ে শীর্ষ আটটি টিমের বিশ্বকাপে অংশ নেওয়ার নিশ্চয়তা আগেই হয়ে গেল। লঙ্কানদের ছাড়িয়ে যেতে পারবে না উইন্ডিজ। ইংল্যান্ডের বিপক্ষে তাদের ৪-০ বা ৫-০ তে সিরিজ জেতার সমীকরণ শেষ। প্রথমটিতেই হারের হতাশায় ডুবতে হয়েছে ক্যারিবীয়ানদের আর দ্বিতীয় ম্যাচের তো কোনো রেজাল্টই হলো না।

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।