ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রথম দিন দারুণ কাটলো টাইগারদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
প্রথম দিন দারুণ কাটলো টাইগারদের প্রথম দিন দারুণ কাটলো টাইগারদের

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম দিনটা বেশ ভালোই কেটেছে টাইগারদের। টেস্টে নামার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে রানের ধারাবাহিকতা ধরে রেখেছেন টপ অর্ডারের মুশফিক, মুমিনুল আর সাব্বির। তিনজনই ফিফটি করেছেন।

প্রথম দিন বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে ৭৪.১ ওভারে ৩০৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৫.৩ ওভারে ১ উইকেট হারিয়ে স্বাগতিকরা ২১ রান তুলেছে।


 
ওপেনিংয়ে নেমে তামিম ইনজুরিতে পড়ার আগে করেন ৫ রান। আরেক ওপেনার সৌম্য ৬৯ বলে ৮টি চারের সাহায্যে করেন ৪৩ রান। তিন নম্বরে নামা ইমরুলের ব্যাট থেকে আসে ৫১ বলে ৩৪ রান। মুমিনুল ৭৩ বলে ৯টি বাউন্ডারিতে করেন ৬৮ রান।
 
দলপতি মুশফিকের ৮৫ বলে সাজনো ইনিংসে ছিল ৮টি চারের মার, করেছেন ৬৩ রান। মাহমুদুল্লাহ প্রথম বলেই বিদায় নিলেও ৮৯ বলে ৯টি চারের সাহায্যে ৫৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন সাব্বির। লিটস দাস ০, মেহেদি হাসান ১৮ আর তাসকিন অপরাজিত ৮ রান করেন।
 
ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার দলটি দলীয় ২১ রানের মাথায় ওপেনার ইসাক ডিকগালেকে হারায়। সাব্বির রান আউট করে ফিরিয়ে দেন ১২ রান করা এই ওপেনারকে। আরেক ওপেনার ইয়াসিন ভালি ৯ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের থেকে ২৮৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবে স্বাগতিকরা।
 
বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।