ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জন্মদিনে ব্যাটিং মিস করলেন গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
জন্মদিনে ব্যাটিং মিস করলেন গেইল ৩৮তম জন্মদিনে হাস্যোজ্জ্বল ক্রিস গেইল / ছবি: সংগৃহীত

ওয়ার্ল্ড ক্রিকেটের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যান ৩৮-এ পা রেখেছেন। জন্মদিনে ২৭১তম ওয়ানডে খেলার অপেক্ষায় ছিলেন। কিন্তু বাধ সাধলো হ্যামস্ট্রিং ইনজুরি। তাই ক্রিস গেইলকে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচের চ্যালেঞ্জে নামে ওয়েস্ট ইন্ডিজ।

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজে ক্যারিবীয়দের সামনে ঘুরে দাঁড়ানোর মিশন। দু’দিন আগে ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে সাত উইকেটে হেরে যায় সফরকারীরা।

২০১৫ বিশ্বকাপের পর ওডিআইতে প্রত্যাবর্তন হয় গেইলের। খেলেন ২৭ বলে ৩৭ রানের ইনিংস।

সিরিজে ফেরার ম্যাচে গেইলের অনুপস্থিতি দলের জন্য একটা বড় ধাক্কা। তার জায়গায় ওপেনিংয়ে সুযোগ পেয়েছেন কাইল হোপ। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ট্রেন্ট ব্রিজে ম্যাচ শুরুর আগে নাকি গেইলকে দেখে বোঝার উপায় ছিল না যে তিনি জন্মদিনে ম্যাচ মিস করতে যাচ্ছেন!

প্রসঙ্গত, ম্যানচেস্টারে কপাল পুড়ে ও. ইন্ডিজের। ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার লক্ষ্য থেকে ছিটকে যায় তারা। এখন আগামী বছর বাছাইপর্বের বাধা পেরোতে হবে। এই সুবাদে অষ্টম ও শেষ দল হিসেবে ওয়ার্ল্ডকাপের টিকিট পেয়ে যায় শ্রীলঙ্কা।

আগামী ৩০ সেপ্টেম্বরের র‌্যাংকিংয়ে শীর্ষ আটটি টিমের বিশ্বকাপে অংশ নেওয়ার নিশ্চয়তা আগেই হয়ে গেল। লঙ্কানদের ছাড়িয়ে যেতে পারবে না উইন্ডিজ। ইংল্যান্ডের বিপক্ষে তাদের ৪-০ বা ৫-০ তে সিরিজ জেতার সমীকরণ ছিল। কিন্তু প্রথমটিতেই হারের হতাশায় ডুবতে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।