ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রুবেলের দ. আফ্রিকা যেতে আর কোনো বাধা নেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
রুবেলের দ. আফ্রিকা যেতে আর কোনো বাধা নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ভিসা সংক্রান্ত জটিলতা কাটিয়ে খুব শিগগিরই দক্ষিণ আফ্রিকার বিমানে চড়বেন পেসার রুবেল হোসেন। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চারদিন আগে বাংলাদেশ দল চলে গেলেও বিমানবন্দর থেকে ফেরত আসেন রুবেল। সমস্যার সমাধান হওয়ায় এখন আর কোনো বাধা নেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন। সতীর্থদের সঙ্গে যোগ দিতে যত দ্রুত সম্ভব দ. আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়বেন রুবেল।

আজ (২১ সেপ্টেম্বর) রাত বা কাল সকালে ফ্লাইট হতে পারে বলে জানা গেছে।

গত শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় হযরত শাহজালাল বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইনস কর্তৃপক্ষ রুবেলকে বিমানে তুলতে অস্বীকৃতি জানায়। এয়ারলাইনস কর্তপক্ষের দাবি, রুবেল হোসেন নামটি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনের কালো তালিকাভুক্ত।

দেশটির ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তা-সংক্রান্ত ছাড়পত্র না আসায় যেতে পারেননি রুবেল। ওইদিন দলের অন্যান্য সসদ্যদের সঙ্গে সফর সম্ভব না হওয়ায় ফিরে আসেন এ অভিজ্ঞ ফাস্ট বোলার।

মূলত, দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে রুবেল হোসেন নামে এক বাংলাদেশি কালো তালিকাভুক্ত। তার নাম ও জন্মতারিখ বাংলাদেশ ক্রিকেটের পেসার রুবেল হোসেনের সাথে মিলে যাওয়ায় অপ্রত্যাশিত ঝামেলায় পড়েন। বিলম্বের কারণে ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে শুরু হওয়া তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে পারছেন না।

আগামী ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে। দ্বিতীয় ম্যাচ ৬ অক্টোবর থেকে। এরপর সীমিত ওভারের সিরিজে মুখোমুখি হবে দু’দল। তিনটি ওয়ানডে যথাক্রমে ১৫, ১৮, ২২ অক্টোবর। টেস্ট ও ওডিআই ম্যাচ সব বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে। ২৬ ও ২৯ অক্টোবর টি-টোয়েন্টি। প্রথমটি রাত ১০টায় পরেরটি সন্ধ্যা সাড়ে ৬টায়।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।