ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

একাই রিয়ালের সমান মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
একাই রিয়ালের সমান মেসি একাই রিয়ালের সমান মেসি-ছবি:সংগৃহীত

লা লিগায় নতুন মৌসুমে পাঁচটি করে ম্যাচ শেষ করেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। শতভাগ জয়ে উড়ছে কাতালানরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের শুরুটা হয়েছে ভুলে থাকার মতো। গ্যালাকটিকোদের জন্য আরও লজ্জাজনক ব্যাপার হচ্ছে পাঁচ ম্যাচে তারা যতগুলো গোল করেছে তা একাই করে দেখিয়েছেন লিওনেল মেসি।

পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর প্রত্যাবর্তনের ম্যাচে ঘরের মাঠেই রিয়াল বেটিসের কাছে ১-০ ব্যবধানে হারের লজ্জায় ডোবে জিনেদিন জিদানের দল। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সান্তোসের বিশ্ব রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে এসে থামলো স্প্যানিশ জায়ান্টরা।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে যৌথভাবে টানা ৭৩ ম্যাচ গোল করার কীর্তিতে সন্তুষ্ট থাকতে হলো লস ব্লাঙ্কসদের।

পাঁচ ম্যাচে ৯ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে রিয়াল। দেপোর্তিভো লা করুনা ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে তিনটি করে, ভ্যালেন্সিয়া ম্যাচে দু’টি ও একটি এসেছে লেভান্তের বিপক্ষে।

একাই রিয়ালের সমান মেসি-ছবি:সংগৃহীতযেখানে যোজন যোজন এগিয়ে বার্সা। মোট ১৭ বার গোল উদযাপনে মাতে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। সবশেষ ন্যু ক্যাম্পে ৬-১ ব্যবধানে বিধ্বস্ত হয় এইবার। একাই চারটি গোল করেন মেসি। ৯ গোল নিয়ে লিগের টপস্কোরার বার্সার প্রাণভোমরা।

পাঁচ ম্যাচের মধ্যে দু’বার হ্যাটট্রিক আদায় করে নিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। এর আগে হোম ম্যাচেই নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলের বিপক্ষে তিনবার লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন আইকন। জোড়া গোল আসে আলাভেসের বিপক্ষে। রিয়াল বেটিস ও গেতাফে ম্যাচে গোল না পেলেও ছিলেন কেন্দ্রবিন্দুতে। বেটিসের বিপক্ষে লিগ ওপেনার ম্যাচে তো তিনটি শট প্রতিহত করে গোলপোস্ট।

দুই ড্র ও এক ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে বার্সার (১৫) চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে রিয়াল। অবস্থান সপ্তম। ভাবা যায়! দু’দলের সামনে এখন অ্যাওয়ে ম্যাচের চ্যালেঞ্জ। শনিবার (২৩ সেপ্টেম্বর) দেপোর্তিভো আলাভেসের মাঠে নামবে রিয়াল। খেলা শুরু বাংলাদেশ সময় রাত সোয়া ১০টায়। একই দিন দিবাগত রাত পৌনে ১টায় শিরোপা পুনরুদ্ধারের মিশনে দুর্দান্ত বার্সাকে আতিথ্য দেবে জিরোনা।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।