ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৫ মিনিটের নাপোলি ঝড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
৫ মিনিটের নাপোলি ঝড় নাপোলি

ইতালিয়ান সিরি আ’তে নিজ নিজ খেলায় জয় তুলে নিয়েছে এসি মিলান, জুভেন্টাস আর নাপোলি। তবে, লিগ টেবিলের শীর্ষেই আছে এক ম্যাচ বেশি খেলা ইন্টার মিলান। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান এক নম্বরে অবস্থান করছে।

লিগের ম্যাচে মাঠে নেমেছিল নাপোলি আর ল্যাজিও। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া নাপোলি ভোজবাজির মতো দ্বিতীয়ার্ধে পাল্টে যায়।

খেলার ২৯ মিনিটের মাথায় ডি ভ্রিজের গোলে লিড নেয় ল্যাজিও। ১-০ গোলে এগিয়ে থাকা দলটি দ্বিতীয়ার্ধে হজম করে চার-চারটি গোল। ৫৪ মিনিটের মাথায় নাপোলিকে সমতায় ফেরান কাউলিবালি (১-১)। দুই মিনিট পরেই লিড নেওয়া গোলটি করেন হোসে ক্যালেহন (২-১)। ৫৯ মিনিটের মাথায় মার্টিনসের গোলে ৩-১ এ লিড নেয় নাপোলি। ৫ মিনিটেই ল্যাজিওকে গুটিয়ে দেয় নাপোলি। আর যোগ করা অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে দলের চতুর্থ গোলটি করেন জর্জিনহো (৪-১)।

এসি মিলানলিগে নিজেদের চতুর্থ ম্যাচে খেলতে নেমেছিল এসি মিলান। স্পালের ঘরের মাঠে আতিথ্য নেয় বনুচ্চি-রদ্রিগেজদের দলটি। খেলায় ২-০ গোলে জয় তুলে নেয় মিলান। দুটি গোলই আসে প্রতিপক্ষের উপহার হিসেবে। প্রথম পেনাল্টি থেকে গোল করে মিলানকে এগিয়ে নেন রদ্রিগেজ। ২৬ মিনিটে এগিয়ে যাওয়া অতিথিরা ৬১ মিনিটের মাথায় আবারো গোলের স্বাদ নেয় পেনাল্টি সুযোগে। দলের দ্বিতীয় গোলটি করেন কেসি।

জুভেন্টাসএদিকে, অ্যালিনাজ স্টেডিয়ামে ফিওরেন্টিনার বিপক্ষে মাঠে নেমেছিল ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। মাতুইদি, কুয়াদ্রাদো, দিবালা, মান্দজুকিচ, হিগুয়েনদের দলটি ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে। দিবালা-হিগুয়েন জুটিতে কোনো গোল আসেনি। ম্যাচের ৫২ মিনিটের মাথায় মান্দজুকিচের একমাত্র গোলে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করে ম্যাসিমিলানো আলেগ্রির শিষ্যরা। খেলার ৬৭ মিনিটে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে ফিওরেন্টিনার একজন মাঠ ছাড়লেও ম্যাচের বাকি সময়ে গোলের দেখা পায়নি জুভিরা।

লিগ টেবিলে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ৫ ম্যাচ খেলা ইন্টার মিলান। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে নাপোলি, তিনে জুভেন্টাস। আর ১০ পয়েন্ট নিয়ে চারে ল্যাজিও, ৯ পয়েন্ট নিয়ে পাঁচে এসি মিলান।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।