ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভঙ্গুর স্কোয়াড নিয়ে লঙ্কানদের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
ভঙ্গুর স্কোয়াড নিয়ে লঙ্কানদের দল ঘোষণা ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। চলতি মাসের শেষের দিকে শুরু হতে যাওয়া দুই ম্যাচ টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

পেশীর সমস্যার কারণে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে নেই শ্রীলঙ্কার অভিজ্ঞ অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। চোট থেকে সেরে না উঠায় পাকিস্তানের বিপক্ষে লঙ্কানরা পাচ্ছে না আসেলা গুনারত্নে ও কুসল পেরেরাকে।

আর ছয় মাসের জন্য টেস্ট থেকে বিরতি চাওয়া উপুল থারাঙ্গা স্বাভাবিকভাবেই নেই দলে।

এমন ভঙ্গুর স্কোয়াড নিয়েই দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। আগামী ২৮ সেপ্টেম্বর প্রথম টেস্ট মাঠে গড়াবে। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় বেলা ১২টায়। দুবাইয়ে ৬ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচ হবে। আর সেটি হবে দিবারাত্রির, লঙ্কানদের জন্য সেটাই প্রথম ডে-নাইট টেস্ট।

জাতীয় দলের হয়ে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান সাদিরা সামারাবিক্রমা ও ব্যাটসম্যান রোশেন সিলভা। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে দলে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি রোশেন সিলভার।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্টের পর পাঁচ ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে শ্রীলঙ্কার। তিন ম্যাচ টি-টোয়েন্টির একটি পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শ্রীলঙ্কা টেস্ট দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে (সহ-অধিনায়ক), কৌশল সিলভা, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, রঙ্গনা হেরাথ, লাকশান সান্দাকান, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদিপ, বিশ্ব ফার্নান্দো, লাহিরু গামাগে।

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad