ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নদের সংবর্ধনা দিয়েছে বিকেএসপি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
চ্যাম্পিয়নদের সংবর্ধনা দিয়েছে বিকেএসপি ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, বিকেএসপি কর্তৃপক্ষ সুব্রত মুখার্জী কাপ অনূর্ধ্ব-১৭ আন্তর্জাতিক বালিকা ফুটবল টুর্নামেন্ট-২০১৭ এর অপরাজিত চ্যাম্পিয়ন বিকেএসপি দলকে সংবর্ধনা দিয়েছে।

প্রতিষ্ঠানের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি ফুটবল দলের সকলকে ফুল দিয়ে বরণ করেন। মহাপরিচালক তার বক্তব্যে বিজয়ী দলকে অভিনন্দন জানান এবং দলের সকলকে আত্মতুষ্টিতে না ভুগে এই প্ল্যাটফর্ম থেকে নিজেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজেদেরকে নিয়ে যাবার উপদেশ দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন পরিচালক (প্রশিক্ষণ) মো: মোশারফ হোসেন মোল্লা, ক্রীড়া কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো: ইমরান ইবনে এ রউফ, উপ-পরিচালক (প্রশিক্ষণ) শামীমা সাত্তার মিমু ও ফুটবল বিভাগের চিফ কোচ উজ্জ্বল চক্রবর্তী।

বিকেএসপি টুর্নামেন্টের প্রথম পর্বে ত্রিপুরা ও দিল্লিকে ৫-০ গোলে, কোয়ার্টার ফাইনালে গত পাঁচবারের চ্যাম্পিয়ন হরিয়ানাকে ২-১ গোলে, সেমিতে মেঘালয়কে ৩-১ গোলে এবং ফাইনালে এনএসসি মিজোরাম দলকে ১-০ গোলে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। বিকেএসপি ৫ ম্যাচে ১৬ গোল দেয় এবং ২ গোল হজম করে। দলের কৃতি স্ট্রাইকার মুক্তা সরকার ১টি হ্যাটট্রিক সহ গোল করেন ৮টি।

বিকেএসপিতে প্রমীলা ফুটবলের যাত্রা ২০১৬ সালে। সে বছরই বিকেএসপি এই টুর্নামেন্টে অংশ নিয়ে কোয়ার্টার ফাইনালে খেলতে সক্ষম হয়। বিকেএসপি তাদের দ্বিতীয় অংশগ্রহণেই টুর্নামেন্টের সবাইকে অবাক করে দিয়ে চ্যাম্পিয়নশিপ ঘরে তোলে। টুর্নামেন্টে বিকেএসপির রুপনা চাকমা সেরা গোলকিপার এবং জয়া চাকমা সেরা কোচের পুরস্কার পান।

দলের খেলোয়াড়রা হলেন: মুক্তা, রেহানা, শাহেদা, সুরধনী, রীতুপর্ণা, সাগরী, সাদিয়া, রত্না, আফায়দা, সীতা, রুপনা, উন্নতি খাতুন, আশা, সুরমা ও তানিয়া। দলের ম্যানেজার ও কোচের দায়িত্বে ছিলেন যথাক্রমে মো: শাহীনুল হক ও জয়া চাকমা।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।