ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সামর্থ্যের জানান প্রস্তুতি ম্যাচেই দিতে চান মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
সামর্থ্যের জানান প্রস্তুতি ম্যাচেই দিতে চান মুশফিক সামর্থ্যের জানান প্রস্তুতি ম্যাচেই দিতে চান মুশফিক-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায় উইলোমুর পার্কে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচ, তাতে কী? বিন্দুমাত্র ছাড় দেয়ার পক্ষপাতি নন লাল-সবুজের দলপতি মুশফিকুর রহিম। 

স্বাগতিকদের বিপক্ষে নিজেদের সেরা খেলাটি খেলেই সামর্থ্যের জানান দিতে চান লাল-সবুজের এই দলপতি, ‘কয়েকদিন ধরে আমরা অনুশীলন করছি। কাল থেকে একটা অনুশীলন ম্যাচও আছে।

আশা করি আমরা নিজেদের তুলে ধরতে পারবো। ’

বুধবার (২০ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকার বেননিতে সংবাদ মাধ্যমকে তিনি একথা বলেন।

এই সফরের আগে বাংলাদেশ সবশেষ দক্ষিণ আফ্রিকা গিয়েছিল আজ থেকে ৯ বছর আগে, ২০০৮ সালের নভেম্বরে। যে সফরে বর্তমান স্কোয়াডের ছিলেন তামিম, ইমরুল ও মুশফিক। ফলে সফর বিবেচনায় দলের সিংহভাগই সদস্যই নতুন। পাশাপাশি দলে আছে সদ্য ক্যারিয়ার শুরু করা তরুণরাও। তারপরেও তাদের নিয়েই পুরো সিরিজে  দারুণ কিছু করে দেখাতে চাইছেন এই টাইগার টেস্ট দলপতি।

তিনি আরও বলেন, ‘আমাদের জন্য ভাল সুযোগ একাধিক তরুণ সদস্য এই সফরে আমাদের দলে আছে। তাদের খুব ভাল অভিজ্ঞতা হবে এই কন্ডিশনে খেলে। তারা নিজেদের অ্যাপ্লাই করবে। আমাদের জন্য দারুণ একটি সিরিজ অপেক্ষা করছে। ’
 
প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজের মূল পর্ব শুরুর আগে ২১ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠেয় তিন দিনের এই প্রস্তুতি ম্যাচটি চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ২৮ সেপ্টেম্বর সেনউইস পার্কে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্র্রিকাকে মোকাবেলা করবে সফরকারী বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।