ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০২৩ বিশ্বকাপেও ধোনি খেলবেন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
২০২৩ বিশ্বকাপেও ধোনি খেলবেন! ২০২৩ বিশ্বকাপেও ধোনি খেলবেন বললেন ক্লার্ক-ছবি:সংগৃহীত

আগামী ওয়ানডে বিশ্বকাপ মানে ২০১৯ বিশ্ব আসরে ভারতীয় তারকা মাহেন্দ্র সিং ধোনি খেলতে পারবেন কি না  তা নিয়ে ক’দিন আগেই শঙ্কা জেগেছিলো। কিন্তু তার সামর্থকে বিচার করে কোচ রবি শাস্ত্রী ধোনির পাশে দাঁড়িয়েছিলেন। এবার আরও একধাপ এগিয়ে বললেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক।

ক্লার্কের মতে ধোনি খেলতে পারেন ২০২৩ বিশ্বকাপ পর্যন্তও। অজিদের বিপক্ষে কলকাতায় দ্বিতীয় ওয়ানডে খেলবে ভারত।

ইতোমধ্যে চেন্নাই থেকে সেখানে পৌঁছেছে দু’দল। সেখানেই ক্লার্কের কাছে প্রশ্ন ছিলো ধোনির ২০১৯ বিশ্বকাপ ভাগ্য নিয়ে।  

কিন্তু এমন প্রশ্নকে পাত্তাই দিলেন না ক্লার্ক। তিনি বলেন, ‘আমাকে এই প্রশ্নটাই করবেন না যে ধোনি ২০১৯ বিশ্বকাপে খেলবে কি না ও ২০২৩ বিশ্বকাপেও খেলবে। ’

২০১১ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক ধোনি একটা সময় অফ-ফর্মে চলে যাওয়ায় অনেক কথা উঠেছে। ক্রিকেট ছাড়ার প্রশ্নে রেগেও গিয়েছিলেন ‘কুল’ ধোনি। কিন্তু অধিনায়কত্ব ছেড়ে আবার ফিরে পেয়েছেন সেই পুরনো ফর্ম।  

সব অধিনায়কত্ব ছাড়েন হঠাৎ করেই। প্রথমে টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ান। পরে সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দেন। তার পর থেকেই আবার সেই পুরনো ছন্দে পাওয়া যাচ্ছে ধোনিকে। ব্যাট হাতে এখনও তিনি ভরসা ভারতীয় দলের।  

অজিদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে যখন ৮৭ রানে  ৫ উইকেট হারিয়ে রীতিমতো ভুগছে ভারতীয় দল তখনই হার্দিক পান্ডের সঙ্গে দলের ইনিংসের হাল ধরেন ধোনি। ছয় ও সাতে নেমে ১১৮ রানের পার্টনারশিপ ভারতকে বড় রান তুলতে সাহায্য করে। অস্ট্রেলিয়া ২৬ রানে হেরে যায়।  

এর আগে শ্রীলঙ্কা সফরেও নিজের সেরাটা দিয়েছেন ধোনি। তাকে যে আরও কয়েক বছর দাঁপিয়ে খেলতে দেখতে চাইবে সেটাই স্বাভাবিক। এমনটাই বুঝিয়ে দিলেন ক্লার্ক।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।