ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সুখবর নেই রুবেলের, তাকিয়ে ছাড়পত্রের দিকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
সুখবর নেই রুবেলের, তাকিয়ে ছাড়পত্রের দিকে সুখবর নেই রুবেলের, তাকিয়ে ছাড় পত্রের দিকে-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: দূর্ভাগাই বলতে হচ্ছে টাইগার পেস বোলার রুবেল হোসেনকে। স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে দক্ষিণ আফ্রিকা পৌঁছে সতীর্থরা যেখানে এরই মধ্যে চারদিনের অনুশীলন শেষ করে ফেলেছেন, সেখানে তিনি এখনও দেশে বসে আছেন। অপেক্ষার প্রহর গুনছেন দক্ষিণ আফ্রিকান ইমিগ্রেশনের ছাড়পত্রের জন্য।

কবে নাগাদ রুবেল তা হাতে পাবেন এবং দক্ষিণ আফ্রিকা যাবেন তা এখনও জানে না খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিসিবির মিডিয়া লাউঞ্জে সংবাদ মাধ্যমকে বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন, ‘আমরা বিষয়টা দক্ষিণ আফ্রিকা ক্রিকেটকে জানিয়েছি।

তারা সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে যোগাযোগ করবে সমাধান করার চেষ্টা করছে। সেখান থেকে ক্লিয়ারেন্স এলেই রুবেল দক্ষিণ আফ্রিকা যেতে পারবে। এ ধরনের বিষয়ের জন্য কোনো সময় নির্ধারণ থাকে না। যখন ক্লিয়ারেন্স আসবে, এরপরের অ্যাভেইবল ফ্লাইটে আমরা তাকে তুলে দিব। ’

এর ফলে আপাতত রুবেলের অংশ নেয়া হচ্ছে না, বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) থেকে অনুষ্ঠেয় দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে। ছাড়পত্র হাতে না পেলে বঞ্চিত হবেন পুরো সিরিজ থেকেও।

রুবেলে ভিসা সংক্রান্ত জটিলতা নিয়ে এ সময় সুজন আরও বলেন, ‘দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন থেকে রুবেলেরটাসহ বাংলাদেশ ক্রিকেট দলের সব সদস্যের ভিসা কলম্বো থেকে নিয়ে আসা হয়েছিলো। কিন্তু একটা বিধান আছে যে, যে দেশে যাবে তাদের একটা ক্লিয়ারেন্স নিয়ে বিমানে উঠতে হয়। সে ক্ষেত্রে রুবেলের বিষয়টা, তার ক্লিয়ারেন্স আসেনি বলে সে যেতে পারেনি। ’

উল্লেখ্য, স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে গত শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা ছাড়ার সময় হযরত শাহজালাল বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইনস কর্তৃপক্ষ রুবেলকে বিমানে তুলতে অস্বীকৃতি জানায়। এয়ারলাইনস কর্তপক্ষের দাবী, রুবেল হোসেন নামটি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনের কালো তালিকাভুক্ত।

ফলে দেশটির ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তা-সংক্রান্ত ছাড়পত্র না আসায় তাকে বিমানে তোলা হচ্ছে না। তাই ওই দিন দলের অন্যান্য সসদ্যদের সঙ্গে সফর সম্ভব না হওয়ায় ফিরে আসেন বাংলাদেশ ক্রিকেটের এই পেস বোলার।

এদিকে রুবেলের ভিসা সংক্রান্ত জটিলতা ইস্যুতে গতকাল দেয়া এক প্রতিক্রিয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ‘ও কেন কালো তালিকাভূক্ত হবে? বাংলাদেশের হয়ে সব জায়গায়ই তো খেলতে গিয়েছে। ওর ভিসা সংক্রান্ত কিছু ভুল হয়েছে। ভুলটা দক্ষিণ আফ্রিকা অ্যাম্বাসির ভিসা অফিসের। ওর জন্ম তারিখ নিয়ে ঝামেলা হয়েছে। ’

মূলত দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে রুবেল হোসেন নামে এক বাংলাদেশি কালা তালিকাভূক্ত আছেন। তার নাম ও জান্মতারিখ বাংলাদেশ ক্রিকেটের পেসার রুবেল হোসেনের সাথে মিলে যাওয়ায় অনাহুত বিরম্বনায় দিনাতিপাত করছেন এই টাইগার ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad