ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পদ্মভূষণের জন্য ধোনির নাম সুপারিশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
পদ্মভূষণের জন্য ধোনির নাম সুপারিশ পদ্মভূষণের জন্য ধোনির নাম সুপারিশ-ছবি:সংগৃহীত

ভারতীয় বেসামরিক ক্ষেত্রে দেশটির তৃতীয় সম্মানীয় পুরস্কার পদ্মভূষণের জন্য মাহেন্দ্র সিং ধোনির নাম সুপারিশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের একটি সূত্রে জানানো হয়েছে, এ বছর ধোনি ছাড়া দ্বিতীয় কোনও ক্রিকেটারের নাম পদ্মভূষণ পুরস্কারের জন্য পাঠানো হয়নি।

এ ব্যাপারে বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটে মাহেন্দ্র সিং ধোনির অনেক অবদান। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ ও ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপে ধোনির নেতৃত্বে ভারত চ্যাম্পিয়ন হয়েছিল।

একদিনের ক্রিকেটে প্রায় ১০ হাজার রান রয়েছে তার। ৯০ টি টেস্ট খেলেছে। তাই ধোনি ছাড়া অন্য কোনও নাম পদ্মভূষণের জন্য ভাবাই হয়নি। ’ 

এর আগে অর্জুন, পদ্মশ্রী এবং রাজীব খেলরত্ন পুরস্কার পেয়েছেন ধোনি। টেস্ট ক্রিকেট থেকে অবসর বর্তমানে খেলছেন সীমিত ওভারের ক্রিকেট। আন্তর্জাতিক ক্রিকেটে তার রয়েছে ১৬টি সেঞ্চুরি ও ১০০টি হাফসেঞ্চুরি। একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি স্ট্যাম্পিংয়ের রেকর্ডও এখন ধোনির দখলে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।