ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের বিপক্ষে ভাগ্য খুলতে পারে পারনেলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
টাইগারদের বিপক্ষে ভাগ্য খুলতে পারে পারনেলের টাইগারদের বিপক্ষে ভাগ্য খুলতে পারে পারনেলের-ছবি:সংগৃহীত

ডেল স্টেইন, ভারনন ফিল্যান্ডরের পর বাংলাদেশের বিপক্ষে টেস্টে বাদ পড়েন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস।  আর সর্বশেষ মরিস বাদ পড়ায় কপাল খুলতে পারে ফাস্ট বোলার ওয়েন পারনেলের। কেননা প্রোটিয়া দলে এ দুই বোলারেরই প্রতিদ্বন্দ্বিতা ছিলো।

দ.আফ্রিকার হয়ে ৪ টেস্ট খেলা মরিস ব্যাক স্ট্রেইন ইনজুরিতে পড়েন। তবে টেস্ট সিরিজ মিস করলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে থাকবেন ৩০ বছর বয়সী এ ক্রিকেটার।

কিন্তু মাত্র ৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে সর্বশেষ ম্যাচে ৬ উইকেট নিয়েও এই পেসার এতদিন টেস্ট দলে ছিলেন ব্রাত্য। তবে এবার বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ দিয়ে দলে ফিরতে পারেন।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট দলে জায়গা পেতে বাঁহাতি পারনেলকে অবশ্য চার দিনের প্রথম শ্রেণির ম্যাচে খেলতেই হবে। কেননা প্রোটিয়া জাতীয় দলের ক্রিকেটারদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে।  

স্টেইন-ফিল্যান্ডার ও মরিস ছাড়া বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের পেস আক্রমণে থাকবেন মরনে মরকেল, কাগিসো রাবাদা। এছাড়া রিজার্ভ বোলার হিসেবে আছেন ডুয়ানে অলিভিয়েরা, ওয়েন পারনেল, আন্দিলে ফিকোযাও এবং ডোয়াইন প্রেটোরিয়াসের নাম।

প্রথম শ্রেণির ওপেনিং রাউন্ডের পরই টাইগারদের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করবে ক্রিকেট সাউথ আফ্রিকা।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র একটি ম্যাচই পাওয়া যাবে। ২৮ সেপ্টেম্বর টেস্ট ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে মূল সিরিজ। এর আগে ২১ সেপ্টেম্বর শুরু হবে টাইগারদের তিন দিনের প্রস্তুতি ম্যাচ। সফরে স্বাগতিক জাতীয় দলের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটিটি-২০ ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।